Dhaka, Sat, 25 Oct 2014, 3:16 am | লগ-ইন করুন | নিবন্ধন করুন   অন্যান্য সাইট: | ইসলাম | টেক | English News

সমাবেশ করছে হেফাজতে ইসলাম

পূর্ব ঘোষিত ঢাকা অবরোধ কর্মসূচির দিনে রাজধানীতে সমাবেশ করছে হেফাজতে ইসলাম। রোববার বিকেল ৩টায় মতিঝিলের শাপলা চত্বরে এ সমাবেশ শুরু হয়।

রোববার ভোর থেকে হেফাজতের কর্মীরা রাজধানীর সব প্রবেশ পথ অবরোধ করে ফেলে। এতে রাজধানীর সঙ্গে বিচ্ছিন্ন হয়ে যায় সারাদেশ। হাজার হাজার হেফাজত কর্মীরা অবস্থান নেয় প্রতিটি প্রবেশ মুখে।

তাদের হাতে লাঠি, মাথায় ব্যান্ডের সঙ্গে জাতীয় পতাকাও দেখা যায়। ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে তারা স্লোগান দিতে থাকে। ওই স্লোগানে নাস্তিক মুরতাদদের ফাঁসি থেকে শুরু করে প্রধানমন্ত্রীর পদত্যাগও চাওয়া হয়।

মতিঝিলে সমাবেশের অনুমতি পাওয়ার পরেই অবরোধের অবস্থান ছেড়ে কর্মীরা আসতে শুরু করেছে মতিঝিলের উদ্দেশে। দুপুর ঘনাতেই বিভিন্ন স্থান থেকে আসা লাখো মানুষে ভরে গেছে পুরো মতিঝিল-পল্টন-আরামবাগ ও ইত্তেফাক মোড় এলাকা।

শাপলা চত্বরে দুটি ট্রাক সংযুক্ত করে পল্টনমুখী তৈরি করা হয়েছে সমাবেশের অস্থায়ী মঞ্চ। মঞ্চের সামনে পল্টন পর্যন্ত পুরো সড়কে প্রখর রোদ মাথায় নিয়েও বসে সমাবেশ কর্মসূচি পালন করছেন হেফাজত কর্মীরা।

হেফাজত সূত্রে জানা গেছে, বিকেল ৪টার দিকে সংগঠনের আমির আল্লামা আহমদ শফী সমাবেশের মঞ্চে আসবেন। এর আগে কেন্দ্রীয় অন্যান্য নেতারা মঞ্চে বক্তব্য দিচ্ছেন।

সমাবেশ কখন শেষ হবে এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। বিভিন্ন জেলা থেকে আসা কর্মীরা দাবি করেন, নাস্তিকদের ফাঁসির আইন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।

তবে সমাবেশ থেকে কঠিন কর্মসূচির ঘোষণা আসতে পারে ধারণা করছেন অনেকেই। আর সেজন্যই দৃষ্টি এখন সবার সেদিকেই।

সমাবেশে পর্যবেক্ষণে আকাশে টহল দিচ্ছে র‌্যাবের হেলিকপ্টার। সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান নেয়া হেফাজত কর্মীরা দলে দলে মিছিল নিয়ে শাপলা চত্বরে সমাবেশে যোগ দিচ্ছে। ইতিমধ্যেই লোকারণ্য হয়ে পড়েছে মতিঝিল এলাকা।

এরআগে রাজধানীর ছয়টি প্রবেশ পথে সকাল থেকে অবস্থান করে সংগঠনটির নেতাকর্মীরা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও দুপুরের দিকে হেফাজতের কর্মীরা মতিঝিলের দিকে যাওয়ার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে আর হেফাজতের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ ও সাংবাদিকসহ বেশ কয়েকজন হেফাজত কর্মী আহত হন।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর ছয়টি প্রবেশ পথে অবরোধকারী হেফাজত কর্মীরা মতিঝিলে আসতে থাকেন। সমাবেশ শুরু আগেই গোটা এলাকা লোকেলোকারণ্য হয়ে যায়। সমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

বিভাগ: