অভিযানে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ছবি: সংগৃহীত

খাবারে তেলাপোকা, রয়েল বাফেট, মিনা সুইটসহ সাত প্রতিষ্ঠানকে জরিমানা

অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও একই তেল বারবার ব্যবহার করে খাবার তৈরির করার কারণে আড্ডা রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০১৮, সময় - ০৯:১৩


অভিযানে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রাজধানীতে খাবারের সাত প্রতিষ্ঠানকে চার লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

খাবারে তেলাপোকা ঘুরে বেড়ানো, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি, আমদানি করা পণ্যের গায়ে আমদানিকারক প্রতিষ্ঠানের নাম না থাকা ও কাঁচা মাংসের সঙ্গে রান্না করা মাংস রাখার অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়।

১১ জুলাই, বুধবার দুপুর থেকে রাত আটটা পর্যন্ত চালানো হয় এ অভিযান। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও আর্মস পুলিশ ব্যাটালিয়ন যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

এ সময় ধানমন্ডির স্বনামধন্য রয়েল বাফেট রেস্টুরেন্ট, মিনা সুইটস ও ইউসুফ কনফেকশনারি, বাড্ডার আড্ডা রেস্তোরাঁসহ সাত প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মাদ শাহরিয়ার, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, অভিযানের সময় ধানমন্ডির রয়েল বাফেট রেস্টুরেন্টের রান্নাঘরে কয়েক হাজার তেলাপোকা রান্নার বাসনকোসনে ঘুরে বেড়ানোর দৃশ্য দেখে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও একই তেল বারবার ব্যবহার করে খাবার তৈরির করার কারণে আড্ডা রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও ধানমন্ডি ৪ নম্বর সড়কে অভিযান চালিয়ে মিনা সুইটসের দোকানে ওজনে দই কম থাকার অভিযােগে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্কও করে ভ্রাম্যমাণ আদালত।

এসবের পাশাপাশি ইউসুফ কনফেকশনারির পণ্য কেক ও বিস্কুটের গায়ে কােনো ধরনের মেয়াদ এবং মূল্য লেবেল না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই চার প্রতিষ্ঠান ছাড়াও ভ্রাম্যমাণ আদালতে আমদানি করা পণ্যের গায়ে আমদানিকারক প্রতিষ্ঠানের নাম না থাকা, কাঁচা মাংসের সঙ্গে রান্না করা মাংস রাখার অভিযোগে তিনটি প্রতিষ্ঠান ওয়েস্টার্ন গ্রিলকে ৫০ হাজার, বৈশাখী রেস্তোরাঁকে ৭৫ হাজার ও প্যানাকো ক্যাফেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রিয় সংবাদ/ফারজানা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
২৫০ টাকার জন্য প্রাণ গেল যুবকের
শেখ নোমান ২১ জুলাই ২০১৮