খালেদা জিয়া। ফাইল ছবি

শুনানি শেষ না হলে খালেদা জিয়ার জন্য বিবেচনা করা হবে

নির্ধারিত সময়ের মধ্যে আপিল নিষ্পত্তি সম্ভব না হলে পরবর্তী সময়ে নতুন করে সময় দেওয়ার বিষয়টি বিবেচনা করবে আপিল বিভাগ।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০১৮, সময় - ১১:২৭


খালেদা জিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিল আগামী ৩১শে জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি সংক্রান্ত আদেশ পুনর্বিবেচনা চেয়ে আবেদনের শুনানি মুলতবি করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে আপিল নিষ্পত্তি সম্ভব না হলে পরবর্তী সময়ে নতুন করে সময় দেওয়ার বিষয়টি বিবেচনা করবে আপিল বিভাগ।

১২ জুলাই, বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

সকালে সাড়ে ৯টার দিকে খালেদা জিয়ার আইনজীবীরা আপিল শুনানি শুরু করেন। শুনানির এক পর্যায়ে আদালত বলে ৩১শে জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তি সম্ভব না হলে পরবর্তী সময়ে নতুন করে সময় দেওয়ার বিষয়টি বিবেচনা করা হবে।

এ আদেশের ফলে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৩১ জুলাই আদালতের বেঁধে দেওয়া সময়ের মধ্যে নিষ্পত্তি বাধ্যবাধকতা থাকলনা বলে সাংবাদিকদের জানান আইনজীবী জয়নুল আবেদীন

এর আগে গত ১৬ই মে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। একই সঙ্গে খালেদা জিয়া তার সাজার বিরুদ্ধে হাইকোর্টে যে আপিল দায়ের করেছিলেন তা ৩১শে জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।

পরে গত ২৭শে জুলাই, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদন করা হয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক ড.আকতারুজ্জামান। সেইদিন থেকেই তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।

প্রিয়/সংবাদ/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
২৫০ টাকার জন্য প্রাণ গেল যুবকের
শেখ নোমান ২১ জুলাই ২০১৮
‘খালেদা জিয়া ছাড়া নির্বাচন নয়’
‘খালেদা জিয়া ছাড়া নির্বাচন নয়’
সময় টিভি - ১ দিন, ১১ ঘণ্টা আগে
ট্রেন্ডিং