বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: প্রিয়.কম

‘ইন্টারনেটের ভ্যাট কমানোর সুবিধা জনগণের কাছে পৌঁছাতে হবে’

আজ থেকে ১৪ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০১৮, সময় - ১৯:৫১


বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ইন্টারনেটের ওপর থেকে কমিয়ে আনা ভ্যাটের সুবিধা জনগণকে দিতে হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার

১২ জুলাই, বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার এ কথা বলেন।

মন্ত্রী জানান, ভ্যাট নিয়ে অপারেটরদের মাঝে বেশ কিছু সংকট রয়েছে। সরকারর ভ্যাট কমালেও অপারেটরদের সুবিধা না হওয়ায় জনগণ এর সুবিধা পাচ্ছে না।

মোস্তাফা জব্বার অপারেটরদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘সরকার যখন ভ্যাট কমিয়েছে গ্রাহক পর্যায়ে, বাংলাদেশে যারা ইন্টারনেটের ব্যবসা করবেন তাদের সবাইকে ভ্যাট কমাতে হবে।

আজ অথবা কাল আমরা তাদের বাধ্য করব। তাদের (অপারেটরগুলোর) অন্য খরচ কী হয়েছে এর সঙ্গে ভ্যাটের সম্পর্ক নেই। আমরা ইতোমধ্যে বিভিন্ন জনকে একটু স্বাভাবিক গলায় বলেছি, আপনারা সরকারের দেওয়া সুযোগ জনগণকে প্রদান করেন। যদি তারা প্রদান না করে তাহলে আমাদের গলার স্বর উঁচু হবে, কঠোর হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল মুয়ীদুর রহমান, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর (হেড অব বিজনেস) মাকসুদুর রহমান, উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের ক্যান্ট্রি ডিরেক্টর অ্যারন শী, নকিয়া বাংলাদেশের হেড অব মার্কেটিং ইফাত জহুর, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ব্রুস লি, ভিভো বাংলাদেশের ক্যান্ট্রি সেলস ডিরেক্টর শ্যারন ওয়েন এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম প্রদর্শনী। মেলায় বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে।

মেলায় অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকশহরডটকম এবং পার্টনার এডুমেকার।

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ছয়টি স্টল রয়েছে। মূল্য ছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

আগামী ১৪ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা।

প্রিয় সংবাদ/হাসান/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
রাজধানীতে প্রতি মাসে বেড়েছে ১৫০০ ব্যক্তিগত গাড়ি
আয়েশা সিদ্দিকা শিরিন ২১ জুলাই ২০১৮
নারায়ণগঞ্জে দুই নৈশ প্রহরীকে হত্যা করে ডাকাতি
ইমামুল হাসান স্বপন ২১ জুলাই ২০১৮
রাজীব মীর আর নেই
আয়েশা সিদ্দিকা শিরিন ২১ জুলাই ২০১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা
আয়েশা সিদ্দিকা শিরিন ২১ জুলাই ২০১৮
ট্রেন্ডিং