অপেরা ব্রাউজারে ক্রিপ্টো ওয়ালেট। ছবি: সংগৃহীত

শিগগির অ্যান্ড্রয়েডে ক্রিপ্টোকারেন্সি সেবা দিবে অপেরা ব্রাউজার

যদিও এই মুহূর্তে বিশ্বের সব থেকে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
১২ জুলাই ২০১৮, সময় - ২১:১৬


অপেরা ব্রাউজারে ক্রিপ্টো ওয়ালেট। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বব্যাপী টাকার থেকে ভার্চুয়াল মুদ্রা ক্রিপ্টোকারেন্সির জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। অনেক প্রতিষ্ঠান নিজেদের ক্রিপ্টোকারেন্সি সার্ভিস চালু করেছে।

আর এবার ক্রিপ্টোকারেন্সিতে নাম লেখাল জনপ্রিয় ওয়েব ব্রাউজার অপেরা। দ্য ভার্জের খবরে বলা হয়, অপেরা অ্যান্ড্রয়েড মোবাইল ব্রাউজারে ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট পরীক্ষা শুরু করেছে।

এই প্রথমবারের মতো কোনো জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট পরিষেবা চালু হতে যাচ্ছে। এই ওয়ালেট ব্যবহার করে ব্রাউজার থেকে সরাসরি ক্রিপ্টোকারেন্সি লেনদেন করা যাবে। এ ছাড়াও অনলাইন শপিং ওয়েবসাইটে ক্রিপ্টোকারেন্সি সাপোর্ট থাকলে সেই সব ওয়েবসাইট থেকে অপেরা ব্রাউজারের ওয়ালেট থেকেই সরাসরি লেনদেন করা যাবে।

এই মুহূর্তে বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সির নাম ইথেরিয়াম। আর এই ইথেরিয়াম ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট ব্যবহার করে অপেরা ব্রাউজার থেকে লেনদেন করা সম্ভব হবে। যদিও এই মুহূর্তে বিশ্বের সব থেকে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন। ইথেরিয়ামও দ্রুত বিটকয়েনের জনপ্রিয়তার দিকে এগিয়ে চলেছে।

ইথেরিয়াম ব্যবহার করে ডেভেলপাররা বিভিন্ন গেম ডেভেলপ করে এই ক্রিপ্টোকারেন্সি জনপ্রিয় করে তুলেছেন। অপেরা জানিয়েছে, ভবিষ্যতে অন্য ক্রিপ্টোকারেন্সি সাপোর্ট করবে এই জনপ্রিয় ওয়েব ব্রাউজার।

সম্প্রতি অপেরা ব্রাউজার ব্যবহার করে কয়েন মাইনিং বন্ধ করা হয়েছে। এবার ব্রাউজারের সঙ্গে ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট ব্যবহার করে সাধারণ মানুষের কাছে আরও সুরক্ষিতভাবে ক্রিপ্টোকারেন্সি ব্যবহারের সুযোগ করে দেওয়া হচ্ছে। এর মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে ক্রিপ্টোকারেন্সি ব্যবহারের জনপ্রিয়তা বাড়বে বলে মনে করা হচ্ছে। অ্যান্ড্রয়েড লক ব্যবহার করে এই ওয়ালেট সুরক্ষিত রাখার কাজ করছে অপেরা।

আপাতত বেটা ভার্সনে এই ওয়ালেট পরীক্ষা করছে অপেরা। ব্যবহারকারী চাইলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে নতুন এই অপেরা নিজের অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করে নতুন এই ফিচার ব্যবহার করে দেখতে পারেন।

প্রিয় প্রযুক্তি/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
হুয়াওয়েতে নতুন ঝুঁকি
ফারজানা মাহাবুবা ২২ জুলাই ২০১৮
ইন্টারনেট স্যাটেলাইট বানাচ্ছে ফেসবুক
ফারজানা মাহাবুবা ২১ জুলাই ২০১৮
নোকিয়া ৬.১ উন্মুক্ত
ফারজানা মাহাবুবা ২১ জুলাই ২০১৮