গাড়ির কাগজ পরীক্ষা করছেন পুলিশ। ফাইল ছবি

পাঁচ দিনে ডিএমপির ৪৪৮৪ মামলা, ৩ কোটি টাকা জরিমানা

যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ১৩:৩২ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৫:৪৮


গাড়ির কাগজ পরীক্ষা করছেন পুলিশ। ফাইল ছবি

(প্রিয়.কম) ঢাকা মহানগর এলাকায় পাঁচ দিনে চার হাজার ৪৮৪টি মামলা ও তিন কোটি টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। 

ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিন ৯ অাগস্ট বৃহস্পতিবার বিকেল পর্যন্ত এসব মামলা ও জরিমানা করা হয়। এ ছাড়া বিভিন্ন অপরাধের জন্য আটক করা হয়েছে ৭৭টি মোটরসাইকেল।

ডিএমপির মুখপাত্র উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, ট্রাফিক আইন অমান্য করা, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে।

মাসুদুর রহমান জানান, ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচ দিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়াও আইনগত ব্যবস্থা হিসেবে ৩ হাজার ২৫৫টি যানবাহন আটক করা হয়েছে।

৫ আগস্ট দুপুরে রাজধানীর গুলিস্তানে ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অাগামীকাল ১১ আগস্ট শনিবার তা শেষ হবে।

প্রিয় সংবাদ/শিরিন/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ছাত্রদলের ৩টি ইউনিটের আংশিক কমিটি গঠন
মোক্তাদির হোসেন প্রান্তিক ২০ আগস্ট ২০১৮
নৃত্যগুরু বজলুর রহমান বাদল আর নেই
সফিউল আলম রাজা ২০ আগস্ট ২০১৮
রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত
আবু আজাদ ১৯ আগস্ট ২০১৮
ট্রেন্ডিং