ছবি সংগৃহীত

'আমি বেঁচে থাকতে থাকতে বিশ্বকাপ জিতবে কিনা জানিনা কিন্তু এগুলো যেন দেখে যেতে পারি'

মাশরাফি জানালেন তার স্বপ্নের কথা...

priyo.com
লেখক
প্রকাশিত: ০৪ মার্চ ২০১৬, ১৫:০৫ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ১৮:২১
প্রকাশিত: ০৪ মার্চ ২০১৬, ১৫:০৫ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ১৮:২১


ছবি সংগৃহীত

ছবিঃ প্রিয়.কম

(প্রিয়.কম)    এক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সোনালি পরশে খোলনলচে পাল্টে গেছে বাংলাদেশের। বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলে নিজেদের আধিপত্যের প্রভাব বিস্তারের ঘোষণা দেন মাশরাফি বাহিনী। এখানে শেষ নয়, বরং ওখান থেকেই শুরু হয় ইতিহাস লেখা।

দেশের মাটিতে দেওয়া মাশরাফিদের গর্জনে কাঁপে সারা বিশ্ব। একে একে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়। পরবর্তীতে জিম্বাবুয়েকেও হোয়াইটওয়াশ করা। তার নেতৃত্বে দলের ভারসাম্য ছিল চোখে পড়ার মতো।

মাশরাফির নেতৃত্বে এই দলটি যেকোনো ফরম্যাটেই দুর্বার। আগে যেসব ছিল দেশের ক্রীড়াপ্রেমীদের স্বপ্ন, জাদুকর মাশরাফির হাতের পরশে তার অনেকটাই এখন সত্যি। এদিকে, এই দল নিয়ে স্বপ্নের শেষ নেই 'নড়াইল এক্সপ্রেস' খ্যাত মাশরাফিরও। তিনি স্বপ্ন দেখেন, একদিন ওয়ানডেতে সেরা পাঁচ দলের মধ্যে থাকবে বাংলাদেশ।

শুধু ওয়ান্ডেতেই নয়, মাশরাফি স্বপ্ন দেখেন টেস্টেও একদিন ভালো অবস্থানে যাবে বাংলাদেশ। বেঁচে থাকতে বাংলাদেশকে বিশ্বকাপ জিতে যেতে দেখতে পারবেন কিনা তা না জানলেও বাকি স্বপ্নগুলোর বাস্তবায়ন দেখে যেতে চান দেশ সেরা এই অধিনায়ক। কলকাতা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে এমন স্বপ্নের কথা জানালেন মাশরাফি।

মাশরাফিকে করা ভারতীয় ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্যের প্রশ্নটা ছিলো এমন, ভবিষ্যত নিয়ে কি ভাবছেন? বিশ্বকাপ ভাল গেলে অবসর, না কি এত কষ্ট করে তৈরি সাম্রাজ্যের স্বার্থে আরও থাকবেন?

উত্তরে মাশরাফি বললেন, 'আস্তে আস্তে হয়তো ছাড়তে হবে। কী ভাবে এখনও  ঠিক করিনি। টেস্ট ম্যাচটা হিসেবের মধ্যে নেই। যদিও ব্যক্তিগত ভাবে আমি  স্বপ্ন দেখি এক দিন খুব ভাল টেস্ট টিম হয়েছে বাংলাদেশে। ওয়ান ডে-তে ভাল খেলতে খেলতে বাংলাদেশ প্রথম পাঁচে এসেছে। আমি বেঁচে থাকতে থাকতে বাংলাদেশ বিশ্বকাপ জিতবে কিনা জানি না কিন্তু এগুলো যেন দেখে যেতে পারি।'