ছবি সংগৃহীত

ঈদকে সামনে রেখে ব্যস্ত সৈয়দপুরের গার্মেন্টস শ্রমিক- ব্যবসায়ীরা

ঈদকে সামনে রেখে জেলার সৈয়দপুর উপজেলায় গার্মেন্টস মালিক ও শ্রমিকরা ব্যস্ত সময় পার করছেন। বিশেষ করে ঝুট কাপড় দিয়ে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের দম ফেলারই যেন ফুরসত নেই।

priyo.com
লেখক
প্রকাশিত: ২০ জুন ২০১৬, ১৪:২০ আপডেট: ১১ মে ২০১৮, ২৩:৪১
প্রকাশিত: ২০ জুন ২০১৬, ১৪:২০ আপডেট: ১১ মে ২০১৮, ২৩:৪১


ছবি সংগৃহীত


(সুমন মূখার্জী, নীলফামারী) ঈদকে সামনে রেখে জেলার সৈয়দপুর উপজেলায় গার্মেন্টস মালিক ও শ্রমিকরা ব্যস্ত সময় পার করছেন। বিশেষ করে ঝুট কাপড় দিয়ে তৈরি পোশাক কারখানার শ্রমিকদের দম ফেলারই যেন ফুরসত নেই।

ঈদুল ফিতর উপলক্ষে গার্মেন্টসের ঝুট কাপড় দিয়ে তৈরি এসব পোশাক দেশের বাজার ছাড়িয়ে বিদেশে রফতানি করে বৈদেশিক মুদ্রা আয় করা হতো। কিন্তু গত বছর এ খাতে রফতানি করে তারা ক্ষতির সম্মুখিন হয়েছেন। তাই এ ক্ষতি পুষিয়ে নিতে গার্মেন্ট মালিকরা এবারের ঈদে দেশের বাজারের জন্য গড়েছেন বড় মজুদ।

জেলার প্রধান বাণিজ্যিক শহর সৈয়দপুরে রয়েছে ঝুট কাপড় দিয়ে তৈরি পণ্যের কয়েকশ’ ক্ষুদ্র গার্মেন্টস শিল্প কারখানা। এসব গার্মেন্টস পণ্য বিদেশে রফতানি করে আয় হতো প্রচুর বৈদেশিক মুদ্রা। এসব ক্ষুদ্র শিল্প কারখানায় কাজ করে কয়েক হাজার নারী ও পুরুষ শ্রমিক।

জেলার অন্য উপজেলাগুলোতেও সৈয়দপুর থেকে যাচ্ছে নিত্য-নতুন পোশাক। এজন্য রাত-দিন একাকার করে কাজ করছেন এই সেক্টরের সাথে সংযুক্ত শ্রমিক-ব্যবসায়ীরা। তবে বাজার ঘুরে দেখা গেছে, গত বছরের তুলনায় এবছর পোশাকের দাম আরও বেশী চড়া।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...