ছবি সংগৃহীত

কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ

<strong>(প্রিয় টেক) </strong>একটি অলাভজনক সংগঠন হিসাবে কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ। বিডিনগ মূলত বাংলাদেশের নেটওয়ার্ক অপারেটরস এবং প্রকৌশলীদের একটি কমিউনিটি হিসাবে কাজ করবে। প্রাথমিকভাবে বিডিনগের কার্যক্রমের মধ্যে থাকছে সদস্যদের নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করা।

techadmin
লেখক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৩, ০৫:১৩ আপডেট: ২৫ মার্চ ২০১৮, ২২:৪২


ছবি সংগৃহীত
(প্রিয় টেক) একটি অলাভজনক সংগঠন হিসাবে কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ। বিডিনগ মূলত বাংলাদেশের নেটওয়ার্ক অপারেটরস এবং প্রকৌশলীদের একটি কমিউনিটি হিসাবে কাজ করবে। প্রাথমিকভাবে বিডিনগের কার্যক্রমের মধ্যে থাকছে সদস্যদের নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করা।
নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ হচ্ছে ইন্টারনেট ইঞ্জিনিয়ারদের একটি গ্লোবাল কমিউনিটি যারা নিজেদের মধ্যে অপারেশনাল বিভিন্ন ইস্যু নিয়ে জ্ঞান, অভিজ্ঞতা ও মতামত বিনিময় করে। ফলে, বিডিনগও অন্যান্য দেশ ও রিজিওনের নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ, যেমন: সাউথ এশিয়া নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ, নর্থ অ্যামেরিকান নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ, জাপান নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ, অস্ট্রেলিয়া নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ, এশিয়া প্যাসেফিক রিজিওনাল ইন্টারনেট কনফারেন্স অন অপারেশনাল টেকনোলজিস এর সাথে একসাথে কাজ করবে। এ লক্ষ্যে প্রতিবছর একটি করে আন্তর্জাতিক সম্মেলন করার চিন্তা করছে বিডিনগ সংশ্লিষ্টরা। আগামী বছরের মে মাসে বিডিনগ এর প্রথম সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। বিডিনগ কর্তৃপক্ষ জানিয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন কারিগরি ইস্যুতে সাংবাদিকদের জন্য সহায়ক প্রতিষ্ঠান হিসাবে কাজ করতে চায় বিডিনগ। ফলে, নেটওয়ার্ক ও ইন্টারনেট বিষয়ক যেকোন কারিগরি তথ্যের জন্য বিডিনগের সাথে যোগাযোগ করা যাবে সহজে। আগ্রহী যে কেউ বিডিনগের সদস্য হওয়ার জন্য ওয়েবসাইটের (www.bdnog.org/v2/membership) মাধ্যমে আবেদন করতে পারবেন। এছাড়াও ইতিমধ্যে বিডিনগের নির্বাহী কমিটি, প্রোগ্রাম কমিটি ও এডভাইজারি কমিটির জন্য ইওআই চাওয়া হয়েছে। বিডিনগের মেইলিং লিস্ট (www.bdnog.org/v2/mailing-list) ও ফেসবুক পেইজও চালু করা হয়েছে (www.facebook.com/groups/1383403525229166/)। বিস্তারিত জানতে ভিজিট করুন: www.bdnog.org ।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
টেলিযোগাযোগের আওতায় আসছে সুন্দরবন
আয়েশা সিদ্দিকা শিরিন ১৬ অক্টোবর ২০১৮
৬ জিবি র‍্যামের ফোন নিয়ে আসছে ওয়ালটন
রাকিবুল হাসান ১৫ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট