ছবি সংগৃহীত

ঘরেই শন পাপড়ি তৈরির সবচাইতে সহজ রেসিপি!

শন পাপড়ি দেখে মনে হয় এটা বাসায় তৈরি করা খুব কঠিন কাজ,তাই না? কিন্তু আসলে খুব সহজে বাড়িতেই বানিয়ে ফেলা যায় মজাদার শন পাপড়ি। এমনকি খুব বেশি সময়ও লাগে না তৈরিতে আর উপকরণ লাগে একদম সামান্য। আসুন জেনে নেয়া যাক শন পাপড়ি তৈরির দারুণ সহজ ঘরোয়া পদ্ধতিটি। আর আপনাদের জন্য দারুণ সজ এই রেসিপিটি নিয়ে এসেছেন শৌখিন রাঁধুনি <strong>রিমি রহমান</strong>।

প্রিয় লাইফ
লেখক
প্রকাশিত: ১৭ মে ২০১৪, ০২:৪০ আপডেট: ২৭ মার্চ ২০১৮, ২১:৩৫
প্রকাশিত: ১৭ মে ২০১৪, ০২:৪০ আপডেট: ২৭ মার্চ ২০১৮, ২১:৩৫


ছবি সংগৃহীত
(প্রিয়.কম) শন পাপড়ি দেখে মনে হয় এটা বাসায় তৈরি করা খুব কঠিন কাজ,তাই না? কিন্তু আসলে খুব সহজে বাড়িতেই বানিয়ে ফেলা যায় মজাদার শন পাপড়ি। এমনকি খুব বেশি সময়ও লাগে না তৈরিতে আর উপকরণ লাগে একদম সামান্য। আসুন জেনে নেয়া যাক শন পাপড়ি তৈরির দারুণ সহজ ঘরোয়া পদ্ধতিটি। আর আপনাদের জন্য দারুণ সজ এই রেসিপিটি নিয়ে এসেছেন শৌখিন রাঁধুনি রিমি রহমান

উপকরণ-

ময়দা ১ কাপ কর্ণফ্লাওয়ার ১/২ কাপ বেসন ১/২ কাপ এলাচ গুঁড়ো এক চিমটি ঘি ১/২ কাপ তেল ১/২ কাপ চিনি ১ কাপ পানি ১/৩ কাপ মধু ২ টেবিল চামচ কাঠবাদাম,পেস্তা বাদাম সাজানোর জন্য,

প্রণালী-

  • -একটি কড়াইতে প্রথমে ময়দা দিয়ে হাল্কা ভেজে ঘি ও তেল দিয়ে হালকা বাদামী করে ভাজুন তারপর একে একে বেসন ও কর্ণফ্লাওয়ার দিয়ে মৃদু আঁচে হাল্কা বাদামি করে ভেজে নামিয়ে রাখুন।
  • -আরেকটি পাত্রে চিনির সঙ্গে পানি মিশিয়ে জ্বাল দিন একটু ঘন হয়ে আসলে মধু দিন।
  • -সিরা ঘন হলে হাতর আঙুল দিয়ে নিয়ে দেখবেন বল এর মতো হয়ে যাবে বা একটি বাটিতে পানি নিয়ে সিরা ফেললে বল এর মতো হবে। তাহলেই বুঝতে হবে সিরা পারফেক্ট হয়েছে।
  • -একটি বাটিতে ঘি ব্রাশ করে সিরা ঢেলে বাটিটি ২/৩ মিনিট পানির উপর দিয়ে একটু ঠান্ডা করুন। সিরা জমে যাবে এই জমানো সিরা ভাজা বেসনে দিয়ে কাঁটা চামচ দিয়ে ভালো করে মেশাবেন।
  • এ-ই মেশানোর মধ্যেই সন পাপড়ি ফ্লাপি হবে। তারপর বাদাম কুচি দিয়ে একটি ট্রেতে ঘি ব্রাশ করে মিশ্রণটি ঢেলে ১ ইঞ্চি পুরু করে কমপক্ষে আধা ঘন্টা রেখে ঠান্ডা করে আবার ও বাদাম কুচি ছিটিয়ে দিয়ে কেটে পরিবেশন করুন ।