ছবি সংগৃহীত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট: খালেদার দুটি আবেদন খারিজ, আপিলের সিদ্ধান্ত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্তকারী কর্মকর্তার পুনরায় জেরা করার সুযোগ পাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে মামলার কেস ডায়েরি দেখার সুযোগ পাবেন না তিনি।

priyo.com
লেখক
প্রকাশিত: ১৫ মে ২০১৬, ১৩:২৩ আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০০:০৯
প্রকাশিত: ১৫ মে ২০১৬, ১৩:২৩ আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ০০:০৯


ছবি সংগৃহীত

ফাইল ছবি

(প্রিয়.কম)  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্তকারী কর্মকর্তার পুনরায় জেরা করার সুযোগ পাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে মামলার কেস ডায়েরি দেখার সুযোগ পাবেন না তিনি। তবে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।  

রোববার এ সংক্রান্ত খালেদা জিয়ার দুটি রিভিশন আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও আমির হোসেনের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়। 

এর আগে ১০মে ঢাকার বিশেষ জজ আদালত ৩-এ খালেদা জিয়ার মামলার তদন্তকারী কর্মকর্তার পুনরায় জেরা এবং কেস ডায়েরি তলবের আবেদন জানান। কিন্তু বিচারিক আদালত তা খারিজ করে দেয়। ওই খারিজ আদেশের বিরুদ্ধে খালেদা জিয়া হাইকোর্টে দুটি রিভিশন মামলা দায়ের করেন। 

আবেদনের পক্ষে খন্দকার মাহবুব হোসেন ও দুদকের পক্ষে খুরশিদ আলম খান শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট রোববার আদেশের জন্য দিন ধার্য করে। হাইকোর্ট খালেদা জিয়ার আবেদন দুটি সংক্রান্ত নথিপত্র পর্যালোচনা করে মামলা খারিজ করে দেয়।  

খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছেন, তারা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবে।  

দুদকের খুরশিদ আলম খান জানান, আবেদন খারিজ হওয়া নিম্ন আদালতে বিচারের শেষ পর্যায়ে থাকা এ মামলার বিচার কার্যক্রম চলবে। 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...