ছবি সংগৃহীত

জয়া আলোকিত নারী ২০১৬ সম্মাননা পদক পেলেন রুনা লায়লা-সুচন্দা

মঙ্গলবার রাতে রাজধানীর সোনার গাঁ হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ৮ নারীর হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়। সঙ্গীতাঙ্গনে এ সম্মাননা পদক পান কিংবদন্তি শিল্পী রুনা লায়লা আর অভিনয়ে পদক পান আরেক কিংবদন্তি সুচন্দা।

priyo.com
লেখক
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৬, ০৬:২৯ আপডেট: ১২ জুন ২০১৮, ০৩:১৬


ছবি সংগৃহীত

ছবি: সংগৃহীত।

(প্রিয়.কম) জয়া আলোকিত নারী-২০১৬ সম্মাননা প্রদান করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। গত মঙ্গলবার রাতে রাজধানীর সোনার গাঁ হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ৮ নারীর হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়। সঙ্গীতাঙ্গনে এ সম্মাননা পদক পান কিংবদন্তি শিল্পী রুনা লায়লা আর অভিনয়ে পদক পান আরেক কিংবদন্তি সূচন্দা।

অনুষ্ঠান শুরুর আগেই সোনার গাঁ হোটেলের বলরুমের আসন তখন কানায় কানায় পূর্ণ। তারকাঠাসা আসন আর মনোমুগ্ধকর গান নাচের পরিবেশনা। করতালির মাধ্যমে গ্রহণ করা দেশের খ্যাতনামা আট নারীকে।

চতুর্থ বারের মত এ সম্মাননা প্রদান করেছে আরটিভি। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এবার ৮ জন আলোকিত নারীকে সম্মাননা দেয়া হয়েছে। এঁরা হলেন, শিক্ষায় জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদ, সঙ্গীতে- রুনা লায়লা, ভাষা আন্দোলনে , ভাষা সৈনিক রওশান আরা বাচ্চু, অভিনয়( চলচ্চিত্র), কোহিনূর আখতার সুচন্দা, সাহিত্যে-নাসরিন জাহান, নারী উদ্যোক্তায়, গোলাপ বানু, ক্রীড়া, মাবিয়া আক্তার সীমান্ত ও মাহফুজা খাতুন শীলা ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন  জাতীয় সংসদের স্পিকার ও সিপিএর নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।
অনুষ্ঠানে আর বক্তব্য রাখেন, আরটিভির চেয়ারম্যান  ও সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক সংসদ সদস্য কবরী সারোয়ার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কবি আসাদ চৌধুরী, গাজী মাযহারুল আনোয়ার, সঙ্গীত ব্যক্তিত্ব্য আজাদ রহমান ও জাদুশিল্পী জুয়েল আইচ  প্রমুখ।
অনুষ্ঠানে গান পরিবেশন করেন কনকচাঁপা ও কণা, বাংলা সাহিত্যের বিখ্যাত আট উপন্যাস নিয়ে নির্মিত চলচিত্রের আট নারীকে নিয়ে অনুষ্ঠিত হয় বিশেষ র‌্যাম্প শো। র‌্যাম্পশোটির কোরিওগ্রাফি ও নির্দেশনা দেন বুলবুল টুম্পা। ইভান শাহরিয়ার সোহাগের নির্দেশনায় লায়লা হাসান, অপি করিম,  ও  রিচি সোলায়মান নৃত্য পরিবেশন করেন ।
চিত্রনায়ক ফেরদৌস এর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সোহেল রানা বিদ্যুত।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
বিএনপি ছাড়লেন মনির খান
নিজস্ব প্রতিবেদক ০৯ ডিসেম্বর ২০১৮
ভারতীয় চলচ্চিত্রে তিশা
নিজস্ব প্রতিবেদক ০৯ ডিসেম্বর ২০১৮
তাদের ‘ফার্স্ট লাভ’
নিজস্ব প্রতিবেদক ০৯ ডিসেম্বর ২০১৮
মা হতে চলেছেন আনুশকা শর্মা?
প্রিয় ডেস্ক ০৯ ডিসেম্বর ২০১৮
প্রিয় অবসর: ৯ ডিসেম্বর ২০১৮
প্রিয় ডেস্ক ০৯ ডিসেম্বর ২০১৮
এবারের মিস ওয়ার্ল্ড ভেনেসা পোন্স
তাশফিন ত্রপা ০৮ ডিসেম্বর ২০১৮
এবার জয়ার ‘ফুড়ুৎ’
নিজস্ব প্রতিবেদক ০৮ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট