ছবি সংগৃহীত

নিউইয়র্ক আক্রমণের হুমকি দিয়ে আইএসের ভিডিও

ভিডিও ফুটেজ পুরাতন হলেও নতুন করেই হুমকি দিয়েছে আইএস। ডেপুটি কমিশনার স্টিফেন ডেভিস বলেন, ‘কিছু ভিডিও ফুটেজ হয়তো নতুন নয়, কিন্তু এই ভিডিওর মাধ্যমে নিশ্চিত যে নিউইয়র্ক এখন সন্ত্রাসীদের লক্ষ্য।’

mahadi
লেখক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৫, ০৮:০৮ আপডেট: ১২ মে ২০১৮, ০৫:২৭
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৫, ০৮:০৮ আপডেট: ১২ মে ২০১৮, ০৫:২৭


ছবি সংগৃহীত

ছবি: দ্য ইন্ডিপেন্ডেন্ট

(প্রিয়.কম) নিউইয়র্ক শহর পরবর্তী লক্ষ্য হতে পারে সম্প্রতি ইসলামিক স্টেট (আইএস) এমন হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করেছে। বিষয়টি সম্পর্কে অবগত বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ। তারা জানায় প্যারিসের মতো নিউইয়র্কেও হামলা হতে পারে এবং তারা এজন্য প্রস্তুত।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ভিডিওতে যে গানগুলো বাজছিলো সেটা গত বছরের। সিএনএন সর্বপ্রথম প্রকাশ করে যে নতুন ভিডিওর মাধ্যমে আইএস হুমকি দিয়েছে। কিন্তু বিশেষজ্ঞরা মনে করছেন, ভিডিওটি পুরাতন।

এর আগে শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট জানায় যে, ভিডিও ফুটেজ পুরাতন হলেও নতুন করেই হুমকি দিয়েছে আইএস। ডেপুটি কমিশনার স্টিফেন ডেভিস বলেন, ‘কিছু ভিডিও ফুটেজ হয়তো নতুন নয়, কিন্তু এই ভিডিওর মাধ্যমে নিশ্চিত যে নিউইয়র্ক এখন সন্ত্রাসীদের লক্ষ্য।’

প্যারিসে সন্ত্রাসী হামলার পরপরই যুক্তরাষ্ট্রজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কংগ্রেসম্যান পিটার কিং এবিসিকে দেওয়া সাক্ষাতকারে বলেন, এই হুমকির মাধ্যমে ইতোম্যধ্যে মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু হয়ে গেছে। 

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট