ছবি সংগৃহীত

বইমেলায় খালেদ মুহিউদ্দীনের উপন্যাস ‘কন্ট্রোল সি কন্ট্রোল ভি’

একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে খালেদ মুহিউদ্দীনের নতুন উপন্যাস ‘কন্ট্রোল সি কন্ট্রোল ভি’। বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

priyo.com
লেখক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৪, ১৫:১৬ আপডেট: ১২ মে ২০১৮, ১০:০২
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৪, ১৫:১৬ আপডেট: ১২ মে ২০১৮, ১০:০২


ছবি সংগৃহীত
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে খালেদ মুহিউদ্দীনের নতুন উপন্যাস ‘কন্ট্রোল সি কন্ট্রোল ভি’। বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। খালেদ মুহিউদ্দীন পেশায় সাংবাদিক, নেশায় লেখক। গদ্যে নিরীক্ষা ভঙ্গির সাথে অপ্রিয় সত্যির মালা গেঁথে চলেন। আলোচ্য উপন্যাসেও তারই প্রতিফলন। কাহিনী সংক্ষেপ
সমকালের জীবিকাচতুর এক কাঁচের শহর। যে শহরে বস্তু-বাস্তবতার মায়াজালে বন্দী শরীফ, তার সহকর্মী আর বন্ধুমহল। যেখানে প্রনয়-প্রবণ মেয়েরাও একটা পর্যায়ে সংসারের ঘেরাটোপে খুব বেশি অভ্যস্ত হয়ে উঠে; আবেগের চেয়ে যুক্তি-প্রযুক্তির মোহতেই মুক্তির বেশি আস্বাদ পায় কিশোর-যুবারা। যাপিত শহর জীবনের সবটাতে কপি আর পেস্টের মিশেল দেখেন খালেদ। এসব নিয়েই তাঁর ‘কন্ট্রোল সি কন্ট্রোল ভি’।
‘কন্ট্রোল সি কন্ট্রোল ভি’ ছাড়াও খালেদ মুহিউদ্দীনের প্রকাশিত বই সংখ্যা পাঁচ। এগুলো হচ্ছে উপন্যাস ‘কয়েকজন আমি’, ‘আমিনুল্লাহর একদিন’, ‘১৪১৯’; গল্পগ্রন্থ ‘মানুষী দুর্বলতা’; ভ্রমণকাহিনী ‘তিষ্ঠ ক্ষণকাল’।