বাংলাদেশি ভ্রমণকারীদের ভিসা সংক্রান্ত সহযোগিতায় ‘ভিসা থিং’

সঠিক তথ্যের অভাব অথবা তথ্য সংগ্রহের সমস্যার সম্মুখীন হওয়ায় ভিসা পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশিদের জটিলতায় পড়তে হয়। ভিসা সংক্রান্ত জটিলতা থেকে বাংলাদেশি ভ্রমন পিপাসুদের মুক্তি দিতে এবং ভ্রমনকে আরো সহজ করতে ভিসা সংক্রান্ত নিরসনে...

আমিনুল ইসলাম মিঠু
লেখক
২০ জানুয়ারি ২০১৬, সময় - ১৫:৫৭

ছবি সংগৃহীত

(প্রিয়.কম) উন্নত দেশের নাগরিকেরা বিশ্বের প্রায় ১৭০টি দেশে ভিসা ছাড়া ভ্রমণ করার সুযোগ পেলেও বাংলাদেশি নাগরিকেরা পান না। এছাড়াও উন্নত দেশের নাগরিকেরা অধিকাংশ দেশেই ভিসা ছাড়া শুধু পাসপোর্ট বা নিজ দেশের আইডি কার্ড নিয়েই ভ্রম করতে পারেন। অপরদিকে সঠিক তথ্যের অভাব অথবা তথ্য সংগ্রহের সমস্যার সম্মুখীন হওয়ায় ভিসা পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশিদের জটিলতায় পড়তে হয়।

ভিসা সংক্রান্ত জটিলতা থেকে বাংলাদেশি ভ্রম পিপাসুদের মুক্তি দিতে এবং ভ্রমকে আরো সহজ করতে ভিসা সংক্রান্ত সহযোগিতা প্রদান করছে ভিসা থিং

মূলত বাংলাদেশে যেসব দেশের দূতাবাস নেই সেসব দেশের ভিসা পেতে সহযোগীতা করছে সংস্থাটি।

জানা যায়, বাংলাদেশে ভিসা আবেদনের জন্য মাত্র ৪০টি দেশের দূতাবাস রয়েছে। এছাড়াও আরো অধিকাংশ দেশের দূতাবাস দেশে নেই। এসব ক্ষেত্রে সাধারণত আবেদনকারীকে ভিসার জন্য তৃতীয় দেশ ভ্রমণ করতে হয়। বাংলাদেশে দূতাবাস নেই এমন ৬০টিরও বেশি দেশের ভিসা সরবরাহ সহযোগিতা করছে ভিসা থিং। ফলে ভিসার জন্য আবেদনকারীকে তৃতীয় কোনো দেশ ভ্রমণ করতে হবে না। খুব সহজেই ভ্রমনকারীরা ভিসা থিং এর মাধ্যমে ভিসা করিয়ে নিতে পারবেন বলে সংস্থাটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

ভিসা থিং এর ব্যবসা অপারেশনাল হেডআহমদ উল্লাহ বলেন, ‘বাংলাদেশী নাগরিকদের জন্য আন্তর্জাতিক ভ্রমন সংক্রান্ত ঝামেলা কমানোই আমাদের উদ্দেশ্য। আমাদের লক্ষ্য হলো ভিসার আবেদনকারীকে প্রয়োজনীয় সকল তথ্য ও ভিসা সরবরাহ সহায়তা প্রদান করা এবং  বাংলাদেশি  নাগরিকরা যেন ভ্রমণপূর্ব প্রতিবন্ধকতা ছাড়াই আরো দেশে ভ্রমন করতে পারে সে ব্যাপারে সর্বত্র সহযোগিতা করা।

তিনি বলেন, যথাযথ প্রক্রিয়াকরণ এবং সঠিক তথ্যের অভাবে ভিসা আবেদন বাতিল বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য একটি সাধারণ ঘটনা হয়ে দাড়িয়েছে। বিশেষজ্ঞ সাহায্য ব্যাতিত, একজন আবেদনকারীর জন্য সম্পূর্ণ ভিসা প্রক্রিয়ার কাজটি সঠিকভাবে সম্পন্ন করা সহজ নয়। ভিসা প্রক্রিয়াকরণের পাশাপাশি ভিসা থিংপ্রায় সব দেশের জন্য ভিসা পরামর্শ দিয়ে থাকে। ভিসা থিং টিম গ্রাহকদের জন্য সবচেয়ে ভাল ভ্রম সংক্রান্ত সহযোগিতা প্রদানে সম্পূর্ণ নিবেদিত।

সংস্থাটি জানায়, ভ্রমকারীদের জন্য ভিসা সংক্রান্ত জটিলতা নিরসনে ভিসা থিং তাদের ওয়েবসাইটে ২০০টিরও বেশি দেশের ভিসা তথ্য দিয়ে সাহায্য করে যাচ্ছে। খুব সহজেই যে কেউ ওয়েবসাইট থেকে সর্বশেষ তথ্য ও চেকলিস্ট পেতে পারেন। এছাড়া ভিসা থিং ব্যবসায়িক এবং ভ্রমনের উদ্দেশ্যে বাংলাদেশি নাগরিকদের ভিসাসংক্রান্ত তথ্য দিয়ে সহযোগিতা করছে।

ভিসা থিং বলছে, কেবল ভিসা প্রসেসিং এবং পরামর্শ প্রদানেই সীমাবদ্ধ নয়।  তুরস্ক (Turkey)প্যাকেজ তৈরিতেও পারদর্শী। এর বিশেষ দিক হলোএই প্যাকেজ গ্রাহকের চাহিদা অনুযায়ী যে কোনভাবেই কাস্টমাইজ করা যায়। নতুন বছরে বিশেষ আকর্ষণ হিসেবে ভিসাথিং একটি দারুন অফার দিচ্ছে।যে কোন তুরষ্ক প্যাকেজ নিলেই পাঁচ হাজার টাকা ছাড় দিচ্ছে ভিসা থিং। যা ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রযোজ্য।

 

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
সহজ হলো যুক্তরাজ্যের শিক্ষার্থী ভিসা, তবে...
সহজ হলো যুক্তরাজ্যের শিক্ষার্থী ভিসা, তবে...
প্রথম আলো - ১ দিন, ১০ ঘণ্টা আগে
পেশাজীবীদের ভিসা সহজ করার কথা ভাবছে যুক্তরাজ্য
পেশাজীবীদের ভিসা সহজ করার কথা ভাবছে যুক্তরাজ্য
বাংলা ট্রিবিউন - ২ দিন, ৯ ঘণ্টা আগে
ভিসা খরচ ছাড়াই দুবাই ঘোরার উপায়
ভিসা খরচ ছাড়াই দুবাই ঘোরার উপায়
যুগান্তর - ২ দিন, ১৩ ঘণ্টা আগে
ভিসা খরচ ছাড়াই দুবাই ঘোরার উপায়
ভিসা খরচ ছাড়াই দুবাই ঘোরার উপায়
যুগান্তর - ২ দিন, ১৩ ঘণ্টা আগে
জনপ্রিয়
আরো পড়ুন