ছবি সংগৃহীত

মুস্তাফিজকে আইপিএলের ‘চমক’ মানছে আনন্দবাজার

ভারতীয় গণমাধ্যমের চোখেও নায়ক বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান।

priyo.com
লেখক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৬, ০৮:৩২ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ১৫:২৩
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৬, ০৮:৩২ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ১৫:২৩


ছবি সংগৃহীত

ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের ক্রিকেট সমর্থকরা তো বটেই, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পারফরম্যান্সের সুবাদে ভারতীয় গণমাধ্যমের চোখেও নায়ক বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। হায়দ্রাবাদের এই বাঁ-হাতি পেসারকে ভারতীয় এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্ট টুর্নামেন্টের চমক মনে করছে কলকাতা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা আনন্দবাজার।

হায়দ্রাবাদের হয়ে এখন অবধি দারুণ পারফরম্যান্সের ‘দ্য ফিজ’-এর। মহেন্দ্র সিং ধোনির দল রাইজিং পুনে সুপার স্টার্সের বিপক্ষে মুখোমুখি হবার আগেই তিনি পেয়ে গেছেন পাঁচ ম্যাচে সাত উইকেট; ইকেনোমি রেটও দারুণ।

সেজন্যই এবারের আইপিএলে চমক জাগানো চার ক্রিকেটারের তালিকায় সবার উপরে আছেন তিনি। আনন্দবাজারের চোখে এই তালিকায় পরের তিনটি নাম হল – ক্রুনাল পান্ডে, তারবেজ শামসি ও মুরুগান অশ্বিন।

মুস্তাফিজের ব্যাপারে পত্রিকাটি লিখেছে, ‘এখনও পর্যন্ত আইপিএল নাইনের সেরা পেসার যে এক বাংলাদেশি তরুণ, সেটা চমক ছাড়া আর কী! পাঁচ ম্যাচে উইকেট পেয়েছেন সাতটা, আর ব্যাটসম্যানদের কাঁদিয়ে ছেড়েছেন। পাঞ্জাবের বিরুদ্ধে তাঁর বোলিং স্পেলটাই যার সেরা উদাহরণ— ৪-১-৯-২। সানরাইজার্স হায়দ্রাবাদকে নতুন সূর্যোদয়ের স্বপ্ন দেখাচ্ছেন ‘দ্য ফিজ’। টিমে তাঁর গুরুত্ব এতটাই যে, একমাত্র বাংলায় স্বচ্ছন্দ মুস্তাফিজুরের সঙ্গে যোগাযোগ উন্নত করতে দোভাষী রাখছে হায়দ্রাবাদ।’