ছবি সংগৃহীত

যানজট এড়াতে সড়ক সংস্কারে উদ্যোগী পুলিশ

রাজধানীর মেরুল বাড্ডা কাঁচাবাজারের সামনের সড়ক ও সাত রাস্তা-হাতিরঝিল সংযোগ সড়ক দুটো সংস্কার করা হয়। এ দুই সড়কে পানি জমে থাকত, যার ফলে যানবাহন স্বাভাবিকভাবে চলতে পারত না।

priyo.com
লেখক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৫, ১৪:২৫ আপডেট: ০৬ জুন ২০১৮, ০৪:২৯
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৫, ১৪:২৫ আপডেট: ০৬ জুন ২০১৮, ০৪:২৯


ছবি সংগৃহীত

ট্রাফিক পুলিশের উদ্যোগে সড়ক সংস্কার করা হচ্ছে। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) রাজধানীর বাড্ডা ও সাত রাস্তা এলাকায় পানি জমে সৃষ্ট হওয়া যানজট নিরসনে সড়ক সংস্কারে নেমেছে ট্রাফিক পুলিশ। সড়কে যেন পানি জমতে না পারে, সেই ব্যবস্থা নিয়েছে পুলিশ। মেরুল বাড্ডা কাঁচাবাজারের সামনের সড়ক ও সাত রাস্তা-হাতিরঝিল সংযোগ সড়ক দুটো সংস্কার করা হয়। এ দুই সড়কে পানি জমে থাকত, যার ফলে যানবাহন স্বাভাবিকভাবে চলতে পারত না।

তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ আবু ইউছুফ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সংস্কার কাজ করার কথা জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, শুষ্ক মৌসুমেও বাড্ডায় জলাবদ্ধতা অস্বাভাবিক কিছু নয়। বৈদ্যুতিক মটর দ্বারা প্রবাহমান পানি নিষ্কাশন করা প্রায় অসম্ভব। অপেক্ষাকৃত নিচু সড়ক, সুয়্যারেজ এর অসুবিধা এবং মেরুল বাড্ডা কাঁচাবাজারের কারণে বাড্ডায় আবার পানি জমেছে।

ওই জলাবদ্ধতা দূর করতে ইট ও পাথর ভাঙা দিয়ে সড়ক উঁচু করার চেষ্টা করার চেষ্টা করছেন তারা। মঙ্গলবার এই সড়কে কয়েক পিক-আপ ভ্যান ইট ও পাথর ভাঙা ফেলা হয়েছে।


মেরুল বাড্ডা কাঁচা বাজারের সামনে জলাবদ্ধতার কারণে গত কয়েক দিন যাবৎ এক লেনে গাড়ি চলত। ফলে বাড্ডা ও হাতিরঝিলে কয়েক কিলোমিটার যানজট লেগে থাকত। এই সংস্কারের ফলে এখন সেখানে তিন লেনে গাড়ি চলতে পারে।

গেল বুধবার সাতরাস্তা হাতিরঝিল সংযোগ সড়কের হাতিরঝিলে প্রবেশ পথে চার গাড়ি ইট পাথর ভাঙা ফেলে রাস্তা সংস্কার করা হলেও পানি চুইয়ে পড়ে আবারও গর্তের সৃষ্টি হচ্ছিল। আজ মঙ্গলবার আরও কয়েক গাড়ি ইট পাথর ভাঙা ফেলে রাস্তাটি পুনরায় সংস্কার করা হয়।


সহকারী পুলিশ সুপার আবু ইউসুফ পুলিশ, ইন্সপেক্টর সালাহ্উদ্দীন প্রধান উদ্যোগী হয়ে অন্যান্য পুলিশ সদস্যদের সহযোগিতায় ইট পাথর ভাঙা সংগ্রহ করে সড়কটি সংস্কার করা হয়।

স্থায়ী সমাধান করতে না পারলেও গাড়ির চাকা সচল রাখার অঙ্গীকার করেন ওই পুলিশ কর্মকর্তা।