ছবি সংগৃহীত

রোববার আদালতে যাবেন খালেদা জিয়া

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনে করতে রোববার বিশেষ আদালতে হাজির হবেন।

priyo.com
লেখক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৬, ০৫:১৯ আপডেট: ০৭ মে ২০১৮, ১৩:৫১
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৬, ০৫:১৯ আপডেট: ০৭ মে ২০১৮, ১৩:৫১


ছবি সংগৃহীত

ফাইল ছবি

(প্রিয়.কম) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন করতে রোববার বিশেষ আদালতে হাজির হবেন। শনিবার বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য জানান।  

তিনি বলেন, ১৭ এপ্রিল আত্মপক্ষ সমর্থন করতে বেগম খালেদা জিয়া ঢাকার বকশীবাজারে অবস্থিত বিশেষ আদালতে হাজিরা দিবেন।

গত ৭ এপ্রিল খালেদা জিয়ার পক্ষে অসুস্থতার কারণ দেখিয়ে অনুপস্থিতির জন্য সময়ের আবেদন জানান তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও আব্দুর রেজ্জাক খান। এ আবেদন মঞ্জুর করে আগামী ১৭ এপ্রিল আত্মপক্ষ সমর্থনের দিন পুনর্নির্ধারণ করে ওইদিন তাকে হাজির থাকার আদেশ দেন আদালত।  

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন। অন্য আসামিরা হলেন— খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।  খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

এই মামলার বাদী হলেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক হারুন-অর রশিদ খান।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...