ছবি সংগৃহীত

হুমায়ূন আহমেদ ও শাওনের বিয়ের অদেখা একটি ছবি!

১৯৯০ সালের মধ্যভাগ থেকে শীলার বান্ধবী এবং তার বেশ কিছু নাটক-চলচ্চিত্রে অভিনয় করা অভিনেত্রী শাওনের সাথে হুমায়ূন আহমেদের ঘনিষ্ঠতা জন্মে। এর ফলে সৃষ্ট পারিবারিক অশান্তির অবসানকল্পে ২০০৫-এ গুলতেকিনের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয় এবং ঐ বছরই শাওনকে বিয়ে করেন।

প্রিয় লাইফ
লেখক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৫, ০৯:৩৭ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৫২
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৫, ০৯:৩৭ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৫২


ছবি সংগৃহীত
(প্রিয়.কম) - হুমায়ূন আহমেদ (১৩ নভেম্বর, ১৯৪৮ — ১৯ জুলাই, ২০১২) বিংশ শতাব্দীর বাঙালি জনপ্রিয় কথাসাহিত্যিকদের মধ্যে অন্যতম। তাঁকে বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী শ্রেষ্ঠ লেখক গণ্য করা হয়। তিনি একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার, নাট্যকার এবং গীতিকার। বলা হয় আধুনিক বাংলা কল্পবিজ্ঞান সাহিত্যের তিনি পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসাবেও তিনি সমাদৃত। হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রীর নাম গুলতেকিন আহমেদ। তাঁদের বিয়ে হয় ১৯৭৩ সালে। এই দম্পতির তিন মেয়ে এবং দুই ছেলে। তিন মেয়ের নাম বিপাশা আহমেদ, নোভা আহমেদ, শীলা আহমেদ এবং ছেলের নাম নুহাশ আহমেদ। অন্য আরেকটি ছেলে অকালে মারা যায়। ১৯৯০ সালের মধ্যভাগ থেকে শীলার বান্ধবী এবং তার বেশ কিছু নাটক-চলচ্চিত্রে অভিনয় করা অভিনেত্রী শাওনের সাথে হুমায়ূন আহমেদের ঘনিষ্ঠতা জন্মে। এর ফলে সৃষ্ট পারিবারিক অশান্তির অবসানকল্পে ২০০৫-এ গুলতেকিনের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয় এবং ঐ বছরই শাওনকে বিয়ে করেন। এ ঘরে তাদের তিন ছেলে-মেয়ে জন্মগ্রহণ করে। প্রথম ভূমিষ্ঠ কন্যাটি মারা যায়। ছেলেদের নাম নিষাদ হুমায়ূন ও নিনিত হুমায়ূন। চলুন তাহলে দেখে নিই হুমায়ূন আহমেদ ও শাওনের বিয়ের অদেখা একটি ছবি।
তাঁদের বিয়ের অনুষ্ঠানের বিশেষ কোন ছবি অনলাইনে চোখে পড়ে না। কোন পত্রিকাতেও প্রকাশিত হয়নি। বলাই বাহুল্য যে বিয়েতে হুমায়ূন আহমেদ বা শাওন, কারোই পরিবারের কেউ রাজি ছিলেন না। ফলে তাঁদের কাউকে দেখাও যায় না এই বিয়েতে। ছিলেন হুমায়ূন আহমেদ ও শাওনের ঘনিষ্ঠ কিছু মানুষ যারা ব্যক্তিগত জীবনে বড় তারকা। ছবিটি কে তুলেছিলেন কিংবা কে অনলাইনে পোষ্ট করেছেন, সেটা অবশ্য জানা যায়নি। বিখ্যাত এই কথাসাহিত্যিকের বিয়ের ছবিটি আজ শুধুই সুন্দর স্মৃতি মাত্র। কিন্তু স্মৃতি হয়ে থাকলেও আজও কোটি মানুষের কাছে উনি বেঁচে আছেন সেরা কথাসাহিত্যিক হিসেবে। ছবি- ফেসবুক হতে সংগৃহীত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

আলিয়া ২০, সালমান ৪০!

প্রিয় ১ ঘণ্টা, ৪২ মিনিট আগে

loading ...