ছবি সংগৃহীত

'হৃদয়' জিতেই হার্টের বিদায়!

সিটির ক্যারিয়ার শেষ দেখে ফেলেছেন জো হার্ট!

priyo.com
লেখক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৬, ০৬:১৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:৪৮
প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৬, ০৬:১৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:৪৮


ছবি সংগৃহীত

ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সম্ভবত আনুষ্ঠানিক ঘোষণাটাই শুধু বাকী। বুধবারই ম্যানচেস্টার সিটির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ইংলিশ গোলরক্ষক জো হার্ট!

চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে এটাই তার প্রথম ম্যাচ। স্টুয়া বুখারেস্টের বিপক্ষে ম্যাচের ৬৬ মিনিটে ইত্তিহাদ স্টেডিয়ামের সকল দর্শকরা যখন হার্টকে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন তখনই মনে হচ্ছিল শেষ মুহুর্তটাও চলে এসেছে তার! এসময় আবেগ ধরে রাখতে পারেননি সিটির ইংলিশ গোলরক্ষক জো হার্টও। দুই চোখে জল এসে যায় তার। অশ্রুসিক্ত হার্টও দুই হাত উপরের দিকে তুলে গ্যালারিতে থাকা ভক্ত-অনুরাগীদের সমর্থনের জবাব দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফের এই ম্যাচে হার্টের কাঁধে অধিনায়কের ভারও তুলে দেন পেপ গার্দিওলা। এদিন প্ল্যাকার্ড-ব্যানার নিয়ে মাঠে আসেন হার্টের ভক্তরা।

গ্যালারিতে প্ল্যাকার্ড হাতে এক নারী ভক্ত। ছবি : সংগৃহীত

তারা সবাই চান হার্ট ম্যানচেস্টার সিটিতেই থাকুক। প্ল্যাকার্ডে তারা লিখেছেন, ‘জো আমরা তোমাকে ভালোবাসি।’ এক নারী ভক্ত তার প্ল্যাকার্ডে লিখেছেন, ‘জো হার্ট সিটির কিংবদন্তি। তুমি সবসময়ই আমার হৃদয়ে থাকবে।’

২০১০ সালে ম্যানচেস্টার সিটির জার্সিতে যাত্রা শুরু করেছিলেন জো হার্ট। পরিশ্রম, কৌশলগত দক্ষতায় এই সময়ের মধ্যেই নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। স্টুয়া বুখারেস্টের বিপক্ষে ম্যাচটি ছিল তার ৩৪৮তম।

সমর্থকরা দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করছেন। ছবি : সংগৃহীত

ম্যানচেস্টার সিটির দীর্ঘ এক দশকের ক্যারিয়ারে হার্ট দুটি প্রিমিয়ার লিগ, দুটি লিগ কাপ এবং একটি এফএ কাপের শিরোপা জিতেছেন। তবে স্টুয়া বুখারেস্টের বিপক্ষে ম্যাচটাই যে তার শেষ সেটা মানতে চাননি জো হার্ট।