ছবি সংগৃহীত

‘টুনস ম্যাগে’র কার্টুন প্রতিযোগিতার কার্টুন আহবান

প্রতিযোগিতায় মনোনীত কার্টুন সমূহের মধ্য থেকে আন্তর্জাতিক বিচারক মন্ডলী সর্ব মোট ১০ জন কার্টুনিস্ট কে পুরস্কার প্রদান করবেন। কার্টুন জমা দেয়ার শেষ তারিখ ২০ ফেব্রুয়ারী।

priyo.com
লেখক
প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৬, ০৪:২৬ আপডেট: ১৮ এপ্রিল ২০১৮, ১১:২০
প্রকাশিত: ০১ জানুয়ারি ২০১৬, ০৪:২৬ আপডেট: ১৮ এপ্রিল ২০১৮, ১১:২০


ছবি সংগৃহীত


(প্রিয়.কম) অনলাইনে পাঁচটি ভাষায় প্রকাশিত কার্টুন ম্যাগাজিন ‘টুনস ম্যাগ’র আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে কার্টুন প্রতিযোগিতায় কার্টুন আহবান করা হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের কার্টুন নিয়ে প্রদর্শনী হবে। প্রতিযোগিতায় মনোনীত কার্টুনসমূহের মধ্য থেকে আন্তর্জাতিক বিচারকমণ্ডলী মোট ১০ জন কার্টুনিস্টকে বিজয়ী ঘোষণা করবেন।

প্রতিযোগিতায় যে কেউ অংশগ্রহণ করতে পারবেন। কার্টুন জমা দেয়ার শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি। ইতোমধ্যে ৪৫ টি দেশ থেকে ৯৯ জন কার্টুনিস্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। 

প্রতিযোগিতার জন্য ইতোমধ্যে ৮ টি দেশের ৮ জন কার্টুনিস্ট এর সমন্বয়ে একটি বিচারক কমিটি গঠন করা হয়েছে। তারা হলেন- নরওয়ের কার্টুনিস্ট সিরি দক্কেন, জার্মানির সাবিনে ভিগ্ত তুরস্কের সাদাত দেমির ইঅল্সিন, পাকিস্তানের নিগার নজর, বাংলাদেশের আহসান হাবিব,  সার্বিয়ার বরিস্লাভ স্তান্কভিক স্তাবর, সুইডেনের জন-এরিক  আন্দের এবং আমেরিকার ম্যাট বুইর্কের।

ইংরেজি, বাংলা, আরবি, স্পানিশ  এবং হিন্দি ভাষায় প্রকাশিত টুনস ম্যাগে সারা পৃথিবী থেকে ২০০০-এরও বেশি কার্টুনিস্ট ২০০৯ সাল থেকে টুনস ম্যাগে কার্টুন প্রকাশ করেছেন। এবছর টুনস ম্যাগ ডয়চে ভেলের দ্য ববস পিপলস চয়েচ ফর বেঙ্গলি বিভাগ-এ, বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম অ্যা ওয়ার্ড-২০১৫ বিজয়ী হয়েছে।

পুরস্কার বিজয়ী  এবং নির্বাচিত কার্টুনসমূহ দিয়ে ৮ মার্চ ২০১৬ নারী দিবস উপলক্ষ্যে একই সাথে নরওয়েতে নরওয়েজিয়ান কার্টুনিস্ট গ্যালারিতে এবং ভারত-এর ব্যাঙ্গালোরে ইন্ডিয়ান  ইনস্টিটিউট  অফ কার্টুনিস্ট-এর গ্যালারিতে প্রদর্শনীর আয়োজন করা হবে।

কার্টুন প্রতিযোগিতার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...