ভারতের উত্তর-পূর্ব তিন রাজ্যের বিধানসভা নির্বাচন চলছে। ছবি: সংগৃহীত

নাগাল্যান্ড-ত্রিপুরায় এগিয়ে বিজেপি, মেঘালয়ে কংগ্রেস

দীর্ঘদিন বাম শাসিত ত্রিপুরায় বেসরকারিভাবে ঘোষিত ২৬ আসনের মধ্যে বাম জোট ১৫টিতে এবং ১১টিতে বিজেপি প্রার্থীরা জিতেছেন।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ মার্চ ২০১৮, ১৩:৪৭ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ২১:৪৮
প্রকাশিত: ০৩ মার্চ ২০১৮, ১৩:৪৭ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ২১:৪৮


ভারতের উত্তর-পূর্ব তিন রাজ্যের বিধানসভা নির্বাচন চলছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের উত্তর-পূর্ব তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। তবে প্রাথমিকভাবে ত্রিপুরায় এই প্রথমবারের মতো বিজেপি জয়ী হতে যাচ্ছে। গত ১৮ ফেব্রুয়ারি ত্রিপুরার ৬০টি বিধান সভার আসনের মধ্যে ৫৯টি আসনের ভোটগ্রহণ হয়েছিল । 

এদিকে ৩ মার্চ, শনিবার সকাল সাড়ে ৮টা থেকে এসব রাজ্যের ভোট গণনা শুরু হয়। সর্বশেষ খবর অনুযায়ী, দীর্ঘদিনের বাম শাসিত ত্রিপুরায় বিজেপির সঙ্গে বামফ্রন্টের প্রার্থীদের হাড্ডাহাড্ডি লড়াই চলছে। বেসরকারিভাবে বিজেপি জিতেছে ৪২টি আসনে, অন্যদিকে বামফ্রন্ট জিতেছে ১৬টি আসন।

অন্যদিকে মেঘালয়ে সরকারে আছে কংগ্রেস, সেখানে কংগ্রেস এগিয়ে রয়েছে, বেসরকারি ফলাফল অনুযায়ী, ২২টি আসনে কংগ্রেস এবং বিজেপি ৬টিতে জিতেছে। এই আসনে কংগ্রেসের মূল প্রতিদ্বন্ধি ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এবং বিজেপি ন্যাশনালিস্ট ডেমোক্র্যাটিক প্রগ্রেসিভ পার্টির (এনডিপিপি) সঙ্গে একটি জোটে রয়েছে। 

নাগাল্যান্ডে বিজেপি লড়ছে ২০ আসনে। তারা জোট বেঁধেছে আঞ্চলিক দল ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টির (এনডিপিপি) সঙ্গে। সর্বশেষ ফলাফল অনুযায়ী, এই রাজ্যে বিজেপি–সমর্থিত এনডিপিপি ৩০টি আসনে এগিয়ে রয়েছে এবং নিকটতম প্রতিদ্বন্ধি এনপিএফ ২৭টি আসনে জয়ী হয়েছে। 

আসামে গত বিধানসভা নির্বাচনে জয় পেয়ে সরকার গঠন করে বিজেপি।

প্রিয় সংবাদ/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...