বেসিস আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বেসিস সদস্যরা। ছবি: সংগৃহীত

শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের দ্বিতীয় আসর

এই আয়োজন থেকে পাওয়া বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুলাই ২০১৮, ১৮:২৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৯:১৬
প্রকাশিত: ০৭ জুলাই ২০১৮, ১৮:২৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৯:১৬


বেসিস আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বেসিস সদস্যরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস।

৭ জুলাই, শনিবার বেসিস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই আয়োজন থেকে পাওয়া বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। মোট ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেওয়া হবে। বিশেষ ক্যাটাগরিতে শিক্ষার্থীদের প্রকল্প জমা নেওয়া হবে। প্রকল্প জমা দেওয়ার শেষ দিন ২০ জুলাই।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।’

বেসিস আইসিটি অ্যাওয়ার্ড সম্পর্কে আহ্বায়ক দিদারুল আলম বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা। এ লক্ষ্যে বাংলাদেশ থেকে প্রকল্প জমা নেওয়া হচ্ছে, প্রাথমিক প্রকল্প জমা দেওয়া যাবে ২০ জুলাই, ২০১৮ পর্যন্ত।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

ওয়ালটনের ‘ফু’

প্রিয় ২০ ঘণ্টা, ৩৫ মিনিট আগে

loading ...