জুভেন্টাসের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

আগস্টেই রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবেন রোনালদো

সোমবারই জুভেন্টাসে সেরে ফেলা হবে রোনালদোর পরিচয়-পর্ব।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
১১ জুলাই ২০১৮, সময় - ১৪:০৮


জুভেন্টাসের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই থেকে গত ৯ বছর ধরে স্প্যানিশ জায়ান্টদের হাজারো সাফল্যগাঁথায় জড়িয়ে রয়েছে এই পর্তুগিজ যুবরাজের নাম। সময়ের অন্যতম সেরা এই ফুটবলার নিজেও দুহাত ভরেই দিয়েছেন লস ব্লাঙ্কোসদের।

৯ বছর পর আবারও ঠিকানা বদল। এবার রিয়াল ছেড়ে ইতালির জুভেন্টাসে পাড়ি জমাচ্ছেন রোনালদো। এরইমধ্যে আনুষ্ঠানিক ঘোষণা চলে এসেছে। আসন্ন মৌসুম থেকেই তুরিনের বুড়িদের জার্সিতে দেখা যাবে সিআরসেভেনকে। দলের মহাতারকা বিদায়ে মন ভেঙেছে রিয়াল সমর্থকদের।

অবশ্য বিদায়বেলায় আবেগঘন এক চিঠিতে সবার প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন রোনালদো। এতে কিছুটা হলেও যেন দুঃখ লাঘব হয়েছে রিয়াল মাদ্রিদ সমর্থকদের। তবে বেশিক্ষণের জন্য নয়। কারণ আরেকটি সংবাদে তাদের দুঃখ আরও বাড়তে চলেছে যেন। আগামী আগস্টেই যে সদ্যই পুরানো হওয়া ক্লাবের বিপক্ষে মাঠে নামতে চলেছেন রোনালদো।

জুভেন্টাসের প্রাক-মৌসুম সূচি অনুযায়ী, জুলাই মাসে বায়ার্ন মিউনিখ, বেনফিকা ও এমএলএস অল স্টার্স সাইডের বিপক্ষে খেলবে। সূচি অনুযায়ী, পরের মাসের শুরুতেই অর্থ্যাৎ আগস্টের চার তারিখ রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে জুভেন্টাস। একাদশে থাকলে জুভেন্টাসে পাড়ি জমানোর ২৫ দিনের মাথাতেই সাবেক ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন রন।

১৬ জুলাই, সোমবারই জুভেন্টাসে সেরে ফেলা হবে রোনালদোর পরিচয়-পর্ব। একই দিন তার মেডিকেল পরীক্ষাও অনুষ্ঠিত হওয়ার কথা। সে হিসেবে আগস্টের আগেই জুভদের হয়ে মাঠে নেমে পড়বেন রোনালদো। সবকিছু ঠিকঠাক থাকলে আগস্টের শুরুতে রিয়ালের বিপক্ষেও মাঠে নামছেন তিনি।

সূত্র: মার্কা/ ইন্ডিপেন্ডেন্ট

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
সাকিবের টেস্ট অনীহায় ‘মর্মাহত’ আকরাম
মুশাহিদ মিশু ২১ জুলাই ২০১৮
ট্রেন্ডিং