ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

রিয়ালে রোনালদোর বদলি সম্ভাবনায় যে তিন তারকা

ক্রিশ্চিয়ানোর রোনালদোর যে অভাবটা তৈর হলো স্প্যানিশ জায়ান্ট ক্লাবে, সেটা পূরণ করবে কে? নাম আসছে অনেকের।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ১৫:১০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:০০


ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রোনালদোর নামের পাশে আর রিয়াল মাদ্রিদের নাম লেখা হবে না। তার নতুন ঘাঁটি জুভেন্টাস। কিন্তু ক্রিশ্চিয়ানোর রোনালদোর যে অভাবটা তৈর হলো স্প্যানিশ জায়ান্ট ক্লাবে, সেটা পূরণ করবে কে? নাম আসছে অনেকের। কিন্তু সবচেয়ে এগিয়ে তিনজন, নেইমার, এমবাপ্পে ও হ্যাজার্ড।

নেইমার

নেইমার। ছবি: সংগৃহীত

বার্সেলোনা হয়ে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি), সেখান থেকে ব্রাজিলিয়ান তারকা নেইমার আসবেন রিয়াল মাদ্রিদে; এমন গুঞ্জন আরও আগে থেকে। এমনকি ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে নেইমারের বাবার বৈঠকের খবরও শোনা গিয়েছিল। যদিও সমর্থকরা সাবেক বার্সা তারকার ব্যাপারে খুব একটা সহনশীল নয়। তারপরও সম্ভাবনাটা এগোচ্ছে জোরেশোরেই।

ডেইলি মেইল জানাচ্ছে, রোনালদোর বদলি হিসেবে নেইমারের নাম আছে সবার ওপরে।  স্পেন বলে রিয়াল মাদ্রিদে নেইমারের মানিয়ে নেওয়ার সম্ভাবনা শতভাগ। অন্যদিকে পিছিয়ে থাকতে পারেন সমর্থকদের ভালোবাসা পাওয়ার দিক থেকে। সেখানে ১০০ নম্বরে নেইমার পাবেন মাত্র ২০। তবে পিএসজি থেকে নেইমারকে রিয়ালে ভেড়াতে হলে অবশ্য বড় অংকের অর্থ গুণতে হবে পেরেজকে। সবমিলিয়ে রোনালদোর বদলি হিসেবে জায়গা পাওয়ার সম্ভাবনা ৮০ ভাগ।

কিলিয়ান এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত 

এই মুহূর্তে বিশ্বকাপের সব আলো কাড়া কিলিয়ান এমবাপ্পেও রয়েছেন তালিকার ওপরের দিকে। পিএসজিতে ধারে খেলা এমবাপ্পে ১৯ বছর বয়সে নিজের ফুটবল ক্যারিয়ারকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।  ফ্রান্সের এই ফুটবলার অবশ্য নিজেও রিয়াল মাদ্রিদে খেলার আগ্রহ প্রকাশ করেছেন। তাই রোনালদোর বদলি ফুটবলারের তালিকায় নাম আছে তারও। আশার খবর হলো, সম্ভাবনার সবকিছুতেই শতভাগ এগিয়ে এমবাপ্পে।

এডেন হ্যাজার্ড

এডেন হ্যাজার্ড। ছবি: সংগৃহীত 

চেলসি ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড বেলজিয়ামের হয়ে দারুণ সময় কাটিয়েছেন বিশ্বকাপে। রিয়ালে রোনালদোর জায়গায় তাকেও নেওয়া হতে পারে। যেখানে নেইমার এক বছর ধরে রিয়ালে আসার চেষ্টা করে যাচ্ছেন, সেখানে সম্ভাবনা সত্যি হলে হ্যাজার্ড লস ব্লাঙ্কোসে জায়গা পেতে পারেন চলতি মৌসুমেই। তাকে নিলে খরচও কমবে রিয়ালের। তবে স্পেনে তার মানিয়ে নেওয়াটা কঠিনই হবে বলে মনে করা হচ্ছে।

হ্যারি কেইন

চলতি রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনও রোনালদোর জায়গায় রিয়ালে ভিড়তে পারেন। ইংলিশ এই ফুটবলার ক্লাবে খেলেন টটেনহাম হটস্পারে। কিন্তু টটেনহাম থেকে সরে আসা পর্যন্ত রিয়াল মাদ্রিদ কতৃপক্ষ হ্যারি কেইনের জন্য অপেক্ষা করবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে।

সূত্র: ডেইলি মেইল

প্রিয় খেলা।রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়লেন সৌম্য-ইমরুল
মুশাহিদ মিশু ২২ সেপ্টেম্বর ২০১৮
অ্যালিস্টার কুকের উত্তরসূরি ররি বার্নস!
মুশাহিদ মিশু ২২ সেপ্টেম্বর ২০১৮
সাকিবকে আউট করার ‘গোমর ফাঁস’ করলেন জাদেজা
মুশাহিদ মিশু ২২ সেপ্টেম্বর ২০১৮
আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের দল ঘোষণা
সৌরভ মাহমুদ ২২ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট