ডিআইজি মিজানুর রহমান। ফাইল ছবি

ডিআইজি মিজান ও তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়েছে দুদক

দুদকের প্রাথমিক অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার সাভারে পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটিতে তার নিজের নামে পাঁচ কাঠা জমি রয়েছে।

সফিউল আলম রাজা
প্রধান প্রতিবেদক
১১ জুলাই ২০১৮, সময় - ১৯:৫১


ডিআইজি মিজানুর রহমান। ফাইল ছবি

(প্রিয়.কম) ঢাকা মহানগর পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানের সম্পদের হিসাব চেয়েছে দুদক। একই সঙ্গে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকেও তার সম্পদ বিবরণী দাখিলের জন্য নোটিশ দিয়েছে দুদক।

১১ জুলাই, বুধবার কমিশন থেকে এই নোটিশ পাঠানো হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। 

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য প্রিয়.কমকে জানান ‘নোটিশে ডিআইজি মিজানকে সাত দিনের মধ্যে তার নিজের ও নির্ভরশীল ব্যক্তিদের নামে থাকা সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়েছে।’

চলতি বছরের জানুয়ারিতে ডিআইজি মিজানের বিরুদ্ধে স্ত্রী-সন্তান রেখে আরেক নারীকে জোর করে বিয়ে ও নির্যাতনের অভিযোগ ওঠে। এ নিয়ে যখন তোলপাড় ঠিক তখনই আরেক নারী সংবাদ পাঠিকাকে হুমকি দেয়ার অভিযোগও ওঠে তার বিরুদ্ধে। এর পরপরই তাকে ডিএমপি থেকে সরিয়ে পুুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয় ।

পুলিশের উচ্চপদে থেকে তদবির, নিয়োগ, বদলিসহ নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে নানা উপায়ে শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ উঠে ডিআইজি মিজানের বিরুদ্ধে। দুদকে অভিযোগ এলে তদন্তে নামেন কমকতারা। 

গত ১০ ফেব্রুয়ারি দুদক উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে এ বিষয়ে অনুসন্ধানের জন্য দায়িত্ব দেয়া হয়। এরপরই গত ৩ মে মিজানকে দুদকের প্রধান কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়।

দুদকের প্রাথমিক অনুসন্ধান প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার সাভারে পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটিতে তার নিজের নামে পাঁচ কাঠা জমি রয়েছে। এ ছাড়া পূর্বাচল নতুন শহর এলাকায় ৫ কাঠা, পুলিশ অফিসার্স বহুমুখী সমবায় সমিতির অধীনে অ্যাডভান্স পুলিশ টাউনে সাড়ে ৭ কাঠার প্লট ছাড়াও বরিশালের মেহেদিগঞ্জ পৌরসভা এলাকায় ৩২ শতাংশ জমিতে ২৪০০ বর্গফুটের দোতলা ভবন থাকার তথ্য দুদকের অনুসন্ধানে এসেছে।

অপরদিকে ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া রত্নার নামে উত্তরা রেসিডেন্সিয়াল মডেল টাউনে ১৭৫০ বর্গফুটের একটি ফ্ল্যাটের মালিকানার তথ্যও দুদকে অনুসন্ধান প্রতিবেদনে উল্লেখ করা হয়।

প্রতিবেদনে আরো বলা হয়, মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপনের নামে রাজধানীর নিউ বেইলি রোডে ২৪০০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে। মেহেদীগঞ্জের ওষুধ ব্যবসায়ী মাহবুবুরের এই ফ্ল্যাট কেনার ক্ষেত্রে তার বড় ভাই মিজানের বিনিয়োগ থাকতে পারে বলে দুদকের সন্দেহ।

এদিকে মিজানের ভাগ্নে রাজধানীর কোতোয়ালি থানার এসআই মাহামুদুল হাসানের নামে নগরীর পাইওনিয়ার রোডে ১৯১৯ বর্গফুটের একটি ফ্ল্যাট থাকার বিষয়টিও দুদকের অনুসন্ধান প্রতিবেদনে দেখা গেছে।

প্রিয় সংবাদ/হিরা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
২৫০ টাকার জন্য প্রাণ গেল যুবকের
শেখ নোমান ২১ জুলাই ২০১৮
বিএনপি নেতা মিজানুর রহমান গ্রেপ্তার
বিএনপি নেতা মিজানুর রহমান গ্রেপ্তার
প্রথম আলো - ৩ সপ্তাহ, ৪ দিন আগে
ট্রেন্ডিং