ফিলিপাইনের ওইশি ব্র্যান্ডের স্ন্যাকস। ছবি: সংগৃহীত

বাংলাদেশে কোটি ডলার বিনিয়োগ করবে ফিলিপাইনের কোম্পানি

বিভিন্ন ধরনের পানীয়ের পাশাপাশি নোনতা এবং মিষ্টি স্ন্যাকস আসছে বাংলাদেশের বাজারে।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৮, ১৩:১২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০২:১৬


ফিলিপাইনের ওইশি ব্র্যান্ডের স্ন্যাকস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফিলিপাইনের স্ন্যাকস প্রস্তুতকারক লিওয়েইওয়েই গ্রুপ বাংলাদেশের বাজারে তাদের পণ্য নিয়ে আসছে। এর পেছনে তারা বিনিয়োগ করছে এক কোটি ডলার।

ফিলিপাইনের সংবাদমাধ্যম ফিলস্টারকে লিওয়েইওয়েই গ্রুপের চেয়ারম্যান কার্লোস চ্যান জানান, প্রাথমিকভাবে বাংলাদেশের বাজারে তাদের খাদ্যপণ্য নিয়ে আসতে এই বিনিয়োগ করা হচ্ছে। এ বিনিয়োগের আওতায় ঢাকায় একটি কারখানা তৈরি হবে। ২০১৯ সালের প্রথমার্ধেই এই কারখানা চালু হয়ে যাবে বলে তিনি আশা করছেন।

চ্যান মন্তব্য করেন, বাংলাদেশে ১৭ কোটি মানুষ রয়েছে কিন্তু সে তুলনায় স্ন্যাকসের বাজার এখনো তেমন জমজমাট নয়। ফলে এখানে তাদের ব্যবসায় সাফল্যের সুযোগ রয়েছে।

লিওয়েইওয়েই গ্রুপের ওইশি ব্র্যান্ডের খাবার নামানো হচ্ছে বাংলাদেশের বাজারে। বাংলাদেশ হবে এই ব্র্যান্ডের নবম আন্তর্জাতিক বাজার। এই ব্র্যান্ডের কারখানা ইতোমধ্যেই রয়েছে চীন, ভিয়েতনাম, থাইল্যান্ড, ক্যাম্বোডিয়া, মিয়ানমার, ভারত, ইন্দোনেশিয়া এবং দক্ষিণ আফ্রিকায়।

গত বছর লিওয়েইওয়েই গ্রুপ ঘোষণা দিয়েছিল, তারা দক্ষিণ আফ্রিকায় দেড় কোটি ডলার বিনিয়োগ করতে যাচ্ছে। চ্যান জানিয়েছেন, ইতোমধ্যেই সেখানে তাদের কারখানা কাজ করতে শুরু করেছে।

ওইশি ব্র্যান্ডের রয়েছে অনেক ধরনের খাদ্যপণ্য। বিভিন্ন ধরনের পানীয়ের পাশাপাশি রয়েছে নোনতা এবং মিষ্টি স্ন্যাকস। সম্প্রতি চিনির দাম বেড়ে যাওয়ায় এবং নতুন ট্যাক্স রিফর্ম আইনের কারণে তাদের ক্ষতির আশঙ্কা থাকলেও আসলে তেমন প্রভাব পড়েনি। বরং ফিলিপাইনে তাদের পণ্যের বিক্রি বেড়েছে।

প্রিয় বাণিজ্য/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত
ইতি আফরোজ ২৫ সেপ্টেম্বর ২০১৮
এটাই কি বিশ্বের সবচেয়ে সুন্দর বিমানবন্দর?
আশরাফ ইসলাম ২৫ সেপ্টেম্বর ২০১৮
মেজর পরিচয়ধারীসহ ৮ প্রতারক আটক
মোস্তফা ইমরুল কায়েস ২৫ সেপ্টেম্বর ২০১৮
চার হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা, বন্ধ ৪ হাসপাতাল
মোস্তফা ইমরুল কায়েস ২৫ সেপ্টেম্বর ২০১৮
ভারতের সঙ্গে বাণিজ্য চান ইমরান খান
প্রিয় ডেস্ক ২৫ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট