ফুটবল বিশ্বকাপে ফাইনাল ম্যাচের আগে গুগল ডুডল। ছবি: সংগৃহীত

গুগল ডুডলে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল

বিশেষ কোনোদিনের জন্য এমনিতেই তাদের ডুডল পরিবর্তন করে থাকে গুগল।

আনোয়ার হোসেন সোহাগ
কন্ট্রিবিউটর
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ১৫:০২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:০০


ফুটবল বিশ্বকাপে ফাইনাল ম্যাচের আগে গুগল ডুডল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপ জ্বরে কাঁপছে পুরো বিশ্ব। শিরোপা জয়ের মিশনে আসা ৩২ দল থেকে নেমে এসেছে মাত্র দুই দলে। ১৫ জুলাই, রবিবার ফ্রান্স-ক্রোয়েশিয়া ফাইনাল ম্যাচের মধ্য দিয়েই পর্দা নামতে যাচ্ছে বিশ্বকাপের এবারের আসরের।

কে জিতবে শিরোপা? ১৯৯৮-এর চ্যাম্পিয়ন ফ্রান্স নাকি প্রথমবারের মতো ফাইনালে উঠা দল ক্রোয়েশিয়া? তা দেখতে মুখিয়ে আছে পুরো বিশ্ব। ফাইনালের এই জ্বরে কাঁপছে বিশ্বের শীর্ষ অনলাইন সার্চ ইঞ্জিন গুগলও। এই ম্যাচের জন্য আলাদাভাবে ডুডল পরিবর্তন করেছে তারা।

বিশেষ কোনোদিনের জন্য এমনিতেই তাদের ডুডল পরিবর্তন করে থাকে গুগল। পুরো বিশ্বের মতো শুরু থেকেই বিশ্বকাপ ফুটবল নিয়ে মেতে ছিল তারা। বিশ্বকাপের কোনো ম্যাচের আগে তাদের ডুডলে দেখা যেত দুই দলের পতাকা। ফাইনাল ম্যাচেও এর কোনো ব্যতিক্রম করেনি গুগল।

গোলবারের এক পাশে ফ্রান্সের পতাকা ও আরেক পাশে ক্রোয়েশিয়র পতাকা দিয়ে ডুডল তৈরি করেছে তারা। এ ছাড়াও বিশ্বকাপে অংশগ্রহণ করা বাকি ৩০ দলের সংস্কৃতি ওপর আলাদা ভাবে ডুডল তৈরি করে তাদের প্রতি সম্মান দেখায় গুগল।

ফুটবল বোদ্ধাদের মতে, ফাইনালে যোগ্য দল হিসেবেই এসেছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ফাইনালের মতো পর্যায়ে আসতে বড় বড় দলগুলোকে হারাতে হয়েছে তাদের। এখন শ্রেষ্ঠত্বের বিচারে কে সেরা তা প্রমাণ করতেই রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে খেলতে নামবে ইউরোপের দুই দেশ ফ্রান্স-ক্রোয়েশিয়া।

সূত্র: নিউজ১৮

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট