চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্রলীগের’ হামলায় ৫ শিক্ষার্থী আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সামাজিক বিজ্ঞান ভবনের সামনে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের হামলায় পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শেখ নোমান
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ২০:৫২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:০০
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ২০:৫২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:০০


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

(ইউএনবি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সামাজিক বিজ্ঞান ভবনের সামনে শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগের হামলায় পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

১৯ জুলাই, বৃহস্পতিবার সকালে ‘সাধারণ শিক্ষার্থী’র ব্যানারে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মাইদুল ইসলাম ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আলী আর রাজীকে ছাত্রলীগ অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে শিক্ষার্থীরা এ মানববন্ধনের আয়োজন করেন।

প্রতিবাদে অংশ নেওয়া শিক্ষার্থী ইসরাত কাওসার অভিযোগ করেন, শিক্ষার্থীরা প্রতিবাদ শুরুর সঙ্গে সঙ্গে কয়েকজন ছাত্রলীগ কর্মী তাদের ব্যানার ছিনিয়ে নেন এবং হামলা চালিয়ে পাঁচজনকে আহত করেন। হামলায় দুজন শিক্ষার্থী মারাত্মক আহত হয়েছেন। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে চবির সহকারী প্রক্টর লিটন মিশ্রা জানান, শিক্ষার্থীরা মানববন্ধনের জন্য কোনো অনুমতি নেননি। তিনি হামলার বিষয়ে কিছু জানেন না।

চবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর কবির টিপু হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘এ ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নয়।’

বিলুপ্ত ঘোষণা করা চবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা গত ১৭ জুলাই দুই শিক্ষকের বিরুদ্ধে ভিসি বরাবর স্মারকলিপি দেন। দুই শিক্ষককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলনকে সমর্থন দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় ওই দুই শিক্ষককে ‘জামায়াত-শিবিরের’ এজেন্ট বলেও অভিহিত করা হয়।

২০১৭ সালের মে মাসে ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ডিসেম্বরে চবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী