মুশফিকুর রহিম। ছবি: এএফপি

পারলেন না মুশফিকও

৩৬ রানের মধ্যে মাত্র এক-তৃতীয়াংশ রান এসেছে মুশফিকের ব্যাট থেকে। ১৪ বলে ১ ছয়ে ১২ রান করেছেন তিনি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৮, ২২:০৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৭:১৬


মুশফিকুর রহিম। ছবি: এএফপি

(প্রিয়.কম) এনামুল হক বিজয়ের বিদায়ে খানিকটা হোঁচট খেলেও সাকিব-তামিমের ব্যাটে সেটা কাটিয়ে উঠেছিল বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৮১ রানের জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন তারা। কিন্তু সাকিবকে ৩৭ রানে ফিরিয়ে সেই জুটি ভাঙেন আশলে নার্স। সাকিবের পর তামিমকে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিমও। ১২ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।

৩২তম ওভারে নার্সের প্রথম বলেই বোল্ড হন মুশফিক। আউট হওয়ার আগে তৃতীয় উইকেটে তামিমের সঙ্গে গড়েছেন ৩৬ রানের জুটি। কিন্তু এই ৩৬ রানের মধ্যে মাত্র এক-তৃতীয়াংশ রান এসেছে তার ব্যাট থেকে। ১৪ বলে ১ ছয়ে ১২ রান করেছেন তিনি। জুটির বাকি ২৪ রান তামিমের।

মুশফিকের বিদায়ের পর ক্রিজে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অপরপ্রান্তে রয়েছেন তামিম। ৩৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ তিন উইকেটে ১৮৬ রান। তামিম ইকবাল ১০০ ও মাহমুদউল্লাহ ২৫ রানে অপরাজিত আছেন।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে দেখে-শুনে ব্যাট চালিয়েও শেষ রক্ষা হয়নি বিজয়ের। ইনিংসের দশম ওভারেই সাজঘরে ফিরে যান ডানহাতি এই ওপেনার। আউট হওয়ার আগে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে মাত্র ১০ রান। কিন্তু এ জন্য তাকে খেলতে হয়েছে ৩১টি বল।

সঙ্গীর বিদায়েও খেই হারাননি তামিম। জুটি গড়েন সাকিব আল হাসানের সঙ্গে। সাকিবকে নিয়ে এই জুটি গড়ার পথে ৬৬ বলে ৪টি চারে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন দেশসেরা এই ওপেনার। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম হাফ সেঞ্চুরি।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
নিজেদেরকেই ফেবারিট বলছেন মাসাকাদজা
শান্ত মাহমুদ ২০ অক্টোবর ২০১৮
নতুনদের জন্য সময় চাইলেন মাশরাফি
মুশাহিদ ২০ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ওয়েব থেকে
৯৯ রানে বিদায় নিলেন মুশফিকুর রহিম
৯৯ রানে বিদায় নিলেন মুশফিকুর রহিম
নয়া দিগন্ত - ৩ সপ্তাহ, ২ দিন আগে
ট্রেন্ডিং