তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

সেরা র‍্যাংকিংয়ে তামিম, ৮ ধাপ এগিয়েছেন মাশরাফি

চলমান আইপে সিরিজের আগে ওয়ানডেতে তামিমের অবস্থান ছিল ১৭তম স্থানে।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জুলাই ২০১৮, ১১:২১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৪৮
প্রকাশিত: ৩০ জুলাই ২০১৮, ১১:২১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৪৮


তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) উইন্ডিজের বিপক্ষে মাত্র শেষ হওয়া ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি, একটি হাফ সেঞ্চুরি। বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল তাতে করে পৌঁছে গেছেন ওয়ানডে র‍্যাংকিংয়ে নিজের ক্যারিয়ারের সেরা অবস্থানে। তিনি জায়গা করে নিয়েছেন ১৩তম স্থানে। আর বোলিংয়ে ১৯তম অবস্থানে উঠে এসেছেন মাশরাফি বিন মুর্তজা

চলমান আইপে সিরিজের আগে ওয়ানডেতে তামিমের অবস্থান ছিল ১৭তম স্থানে। কিন্তু উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হতেই তামিম উঠে এলেন ১৩তম অবস্থানে। রেটিং পয়েন্ট ৭৩৭। অতীতে তার ক্যারিয়ার সেরা ব্যাটিং র‍্যাংকিং ছিল ১৫।

বাংলাদেশ ক্রিকেটের সর্বকালের সর্বসেরা ব্যাটসম্যান তামিম ইকবালের পাশাপাশি দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও ব্যাট হাতে র‍্যাংকিংয়ে উন্নতি করেছেন। প্রথম ওয়ানডেতে মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি পাননি তিনি। দ্বিতীয় ম্যাচে পেয়েছেন ৫৬ রান। শেষ ম্যাচে ৩৭ রান। সবমিলিয়ে তার এই পারফরম্যান্স তাকে এগিয়ে দিয়েছে ৩ ধাপ। উঠে এসেছেন ২৬তম অবস্থানে।  বোলিংয়ে অবশ্য পিছিয়ে গেছেন সাকিব। ব্যাটিংয়ে যেমন ৩ ধাপ এগিয়েছেন, বল হাতে পিছিয়ে গেছেন ২৬ নম্বরে।

তবে বল হাতে সবচেয়ে বেশি এগিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিন ম্যাচে ৭ উইকেট নিয়ে র‍্যাংকিংয়ে ৮ ধাপ উপরে এসেছেন মাশরাফি। তার অবস্থান এখন ১৯ নম্বরে।

প্রিয় খেলা/রুহুল  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...