বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দল দেশে ফিরছে বৃহস্পতিবার

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা যায়, নিউইয়র্ক থেকে কয়েকটি ভাগে বিভক্ত হয়ে ফিরবেন তারা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮, ২২:৩২
আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৪৮


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ৬ আগস্ট, সোমবার। এর মধ্য দিয়ে শেষ হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর। উইন্ডিজের বিপক্ষে দ্বিপক্ষীয় এই সিরিজ শেষে ৯ আগস্ট, বৃহস্পতিবার সকালে দেশে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

নিউইয়র্ক থেকে এমিরেটস এয়ারলাইন্সের এই ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে সাকিব-তামিমদের। বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অবতরণের কথা রয়েছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা যায়, নিউইয়র্ক থেকে সব ক্রিকেটার একযোগে দেশে ফিরছেন না। কয়েকটি ভাগে বিভক্ত হয়ে ফিরবেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, টি-টোয়েন্টি সিরিজ শেষে নিউইয়র্কে কয়েকদিন অবকাশ যাপন করবেন জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার। তারা পরে সুবিধামতো সময়ে দেশে ফিরবেন।

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। প্রথম টেস্টে এক ইনিংস ও ২১৯ রানের হারের পর দ্বিতীয় টেস্টে সাকিব আল হাসানের দলের সঙ্গী হয়েছে ১৬৬ রানের পরাজয়। টেস্ট সিরিজে এমন দুমড়ে-মুচড়ে যাওয়া পারফরম্যান্সের পর ওয়ানডেতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ক্যারিবীয়দের ২-১ ব্যবধানে হারিয়ে ৯ বছর পর বিদেশের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

ওয়ানডে সিরিজে এমন দাপুটে জয়ের পরও টি-টোয়েন্টি আসতেই কিছুটা খেই হারায় বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ক্যারিবীয়রা। বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে ১১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় কার্লোস ব্রাথওয়েটের দল।

দ্বিতীয় ওয়ানডেতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের মাটিতে অভিষেক ম্যাচেই জয় তুলে নেন সাকিব-তামিমরা।

৫ আগস্ট, রবিবার টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৪ বলে ৭৪ রানের দুর্বার এক ইনিংস খেলেছেন তামিম ইকবাল। সঙ্গে অধিনায়ক সাকিব আল হাসানের ঝড়ো গতির ৬০ রানে পাঁচ উইকেটে ১৭১ রান তোলে বাংলাদেশ। জবাবে ১৫৯ রানে থেমে যায় উইন্ডিজের ইনিংস।

ক্যারিবীয়দের ১২ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-১-এ সমতা এনেছে বাংলাদেশ। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে।

সিরিজ নির্ধারণী ম্যাচে সোমবার ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সকাল ছয়টায় ম্যাচটি মাঠে গড়াবে।

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
‘সাকিবের না খেলার কোনো কারণ নেই’
সৌরভ মাহমুদ ১৬ ডিসেম্বর ২০১৮
অনুশীলনে চোট পেয়েছেন সাকিব
সৌরভ মাহমুদ ১৬ ডিসেম্বর ২০১৮
‘আমরা তোমাদের ভুলবো না’
সৌরভ মাহমুদ ১৬ ডিসেম্বর ২০১৮