রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে যান আরিফুল হক চৌধুরী। ছবি: প্রিয়.কম

মৃত ও প্রবাসীরা ‘ভোট না দিলেই’ সিলেটের মেয়র আরিফুল হক

স্থগিত দুই কেন্দ্রে মৃত ভোটার রয়েছেন ১১৮ জন এবং প্রবাসী রয়েছে ১৮০ জন। অর্থাৎ স্থগিত দুই কেন্দ্রে ১১ আগস্ট মৃত ও প্রবাসী ভোটাররা ভোট না দিলেই বিএনপি প্রার্থী আরিফুল হক জয়ী হবেন।

প্রদীপ দাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ আগস্ট ২০১৮, ১৮:৩৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:১৬


রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে যান আরিফুল হক চৌধুরী। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর চেয়ে বিএনপির প্রার্থী এগিয়ে আছেন ৪ হাজার ৬২৬ ভোটে। এ নির্বাচনে স্থগিত হওয়া দুটি কেন্দ্রে ভোট রয়েছে ৪ হাজার ৭৮৭টি। স্থগিত হওয়ার দুটি কেন্দ্রের মধ্য থেকে ৮১ ভোট পেলেই বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীর জয় নিশ্চিত। আর স্থগিত দুই কেন্দ্রে মৃত ভোটার রয়েছেন ১১৮ জন এবং প্রবাসী রয়েছে ১৮০ জন। অর্থাৎ স্থগিত দুই কেন্দ্রে ১১ আগস্ট মৃত ও প্রবাসী ভোটাররা ভোট না দিলেই বিএনপি প্রার্থী আরিফুল হক জয়ী হবেন।

৯ আগস্ট বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে সিলেট সিটির স্থগিত দুই কেন্দ্রের মৃত ও প্রবাসী ভোটারদের তালিকা জমা দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। এরপর তিনি বিষয়টি সাংবাদিকদের জানান।

আরিফুল হক চৌধুরী বলেন, ‘সিলেট সিটি করপোরেশনে যেসব ভোটার মারা গেছেন এবং প্রবাসে আছেন, তাদের নামের তালিকা আমি প্রধান নির্বাচন কমিশনারের কাছে দিয়ে এসেছি। আমার অনুরোধ থাকল, প্রবাসী ও মৃত ভোটাররা তো নাই, তাদের ভোটগুলো যেন কাস্ট না হয়। এরই সাথে কাউন্টিং (গণনা) করলেও আমি এখনো অনেক ভোটে এগিয়ে আছি। এখন উনি (সিইসি) এটা দেখবেন।’

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, স্থগিত হওয়া দুই কেন্দ্রে মৃত, প্রবাসী ও এলাকা থেকে চলে যাওয়া মোট ভোটার সংখ্যা ৩০১ জন। এর মধ্যে মৃত ভোটার সংখ্যা ১১৮ জন, প্রবাসী ভোটার ১৮০ জন এবং এলাকা থেকে চলে গেছেন ৩ জন ভোটার। অর্থাৎ মৃতদের ভোটগুলো না পড়লেই বিজয়ী হবেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে দুটি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। এই সিটির ১৩৪টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩২টির ফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়। ১৩২ কেন্দ্রের মধ্যে ৯০ হাজার ৪৯৬ ভোট (ধানের শীষ প্রতীকে) পেয়ে এগিয়ে আছেন আরিফুল হক চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান পেয়েছেন (নৌকা প্রতীকে) ৮৫ হাজার ৮৭০ ভোট। কামরানের চেয়ে আরিফুল হক ৪ হাজার ৬২৬ ভোট বেশি পেয়ে এগিয়ে আছেন।

স্থগিত হওয়া গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুটিতে ভোট রয়েছে মোট ৪ হাজার ৭৮৭ ভোট। প্রথম কেন্দ্রে ২ হাজার ২২১টি এবং দ্বিতীয়টিতে ২ হাজার ৫৬৬টি ভোট রয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষণা করা দুটি কেন্দ্রের ভোট ১১ আগস্ট শনিবার অনুষ্ঠিত হবে। এ ছাড়াও কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর পদে সমভোটপ্রাপ্ত প্রার্থীদের মধ্যেও একই দিন পুনঃভোট গ্রহণ করা হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সিলেটের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামানকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের পক্ষ থেকে নির্বাচন পরিচালনা-২ অধিশাখার যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান এই নির্দেশনা দেন।

৩০ জুলাই ভোট চলার সময় বিএনপির মেয়র প্রার্থী ভোট কারচুপির অভিযোগ আনেন। তারপরও তিনি ভোটে এগিয়ে আছেন। এ বিষয়ে আরিফুল হক চৌধুরী বলেন, ‘শুনেন, আমি প্রথম থেকে বলেছি, জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমি প্রত্যেকটা মিডিয়ার সামনে একই কথা বলছি, সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হলে আমি এক লাখের উপরে ভোট পাব। কারণ জনগণের প্রতি আমার কনফিডেন্স আছে। আমি সে কনফিডেন্স নিয়েই কথা বলেছি। তার প্রমাণও পেয়েছেন। শত চেষ্টা করা সত্ত্বেও, অনেক অপ্রীতিকর ঘটনা ঘটা সত্ত্বেও মিডিয়াতে অনেকটা প্রকাশ হয়েছে, অনেকটা প্রকাশ হয় নাই। আসল চিত্র এখনো জনগণের দেখার সুযোগ হয়নি। তার পরেও আমি অনেক এগিয়ে আছি।’

প্রিয় সংবাদ/হিরা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
বিজয়া দশমীর শুভেচ্ছা বিএনপির
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৮ অক্টোবর ২০১৮
সাত মিনিটেই খাসোগিকে হত্যা!
প্রিয় ডেস্ক ১৮ অক্টোবর ২০১৮
মহানবীর (সা.) রওজা জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী
আয়েশা সিদ্দিকা শিরিন ১৮ অক্টোবর ২০১৮
২১ আগস্টের রায় প্রতিদ্বন্দ্বীদের নিশ্চিহ্ন করার: রিজভী
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৮ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
দায়িত্ব নিলেন আরিফুল হক চৌধুরী
দায়িত্ব নিলেন আরিফুল হক চৌধুরী
জাগো নিউজ ২৪ - ১ week, ২ দিন আগে
মেয়র আরিফুল হক চৌধুরী অসুস্থ
মেয়র আরিফুল হক চৌধুরী অসুস্থ
দৈনিক সিলেট - ২ সপ্তাহ, ১ দিন আগে
শপথ নিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী
শপথ নিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী
দৈনিক সিলেট - ১ মাস, ১ week আগে
৫ সেপ্টেম্বর শপথ নেবেন আরিফুল হক চৌধুরী
৫ সেপ্টেম্বর শপথ নেবেন আরিফুল হক চৌধুরী
দৈনিক সিলেট - ১ মাস, ২ সপ্তাহ আগে
ট্রেন্ডিং