আয়ারল্যান্ডে কাজী নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন তাসকিন-সোহান

মোট চারটি সেলাই দিতে হয়েছে তাসকিনের হাতে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ০৯:৩৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৭:৪৮


আয়ারল্যান্ডে কাজী নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইনজুরি যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেটের গতি তারকা তাসকিন আহমেদের। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত তিন জাতির নিদাহাস ট্রফি খেলতে গিয়ে পাওয়া পিঠের ইনজুরি কম ভোগায়নি ডানহাতি এই পেসারকে। প্রায় তিন মাস পুনর্বাসনের মধ্যে থাকার পর অনেকটাই সেরে উঠেছিলেন তিনি।

ইনজুরি থেকে ফিরতেই তাসকিন ডাক পান বাংলাদেশ এ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে। জাতীয় দলে ফিরতে আয়ার‌ল্যান্ড এ দলের বিপক্ষে এই সফরকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন ২৩ বছর বয়সী এই পেসার। কিন্তু বিধিবাম। আবারও ইনজুরির কবলে পড়েছেন তিনি। যার ফলে সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন তাসকিন।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ এ দলের হয়ে অনুশীলন করার সময় হাত ফেটে গেছে তাসকিনের। মোট চারটি সেলাই দিতে হয়েছে তার হাতে। চোট কাটিয়ে উঠতে প্রায় দুই সপ্তাহ সময় লাগতে পারে এই পেসারের। এরই মধ্যে দেশে ফেরার উদ্দেশে আয়ারল্যান্ড থেকে বিমানে চড়েছেন তিনি।

বিমানে তাসকিনের সঙ্গী এ দলের হয়ে আয়ারল্যান্ডে খেলতে যাওয়া জাতীয় দলের আরেক ক্রিকেটার কাজী নুরুল হাসান সোহান। তাসকিনের মতো সোহানও অনুশীলন করার সময় ইনজুরিতে পড়েছেন। যদিও এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনজুরি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি।

আয়ারল্যান্ড ছাড়ার আগে এই তথ্য নিশ্চিত করেন তাসকিন নিজেও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সোহানের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তাসকিন। ওই পোস্টের ক্যাপশনে লেখা ছিল, ‘বিদায় আয়ারল্যান্ড...দুর্ভাগ্যবশত আবারও হাতে ব্যথা পেয়েছি। দলের অন্যদের জন্য রইল শুভকামনা।’

তাসকিনের ফেসবুক পোস্ট।

আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে একাদশে ছিলেন সোহান। এই তিন ম্যাচে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলে আসা সোহানের ব্যাট থেকে এসেছে পাঁচ রান। অন্যদিকে প্রথম তিন ম্যাচে না থাকলেও সিরিজের চতুর্থ ওয়ানডেতে একাদশে ছিলেন তাসকিন। পাঁচ ওভার বল করে ৪৫ রান দিলেও দেখা পাননি উইকেটের।

তাসকিন-সোহান অনুজ্জ্বল থাকলেও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে সফরকারীরা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ পায় ৮৭ রানের জয়। তবে তৃতীয় ম্যাচ ৩৪ রানে জিতে নেয় স্বাগতিকরা। আর সিরিজের চতুর্থ ম্যাচে অধিনায়ক মুমিনুল হকের রেকর্ড গড়া ১৮২ রানে ভর করে আইরিশদের ৮৫ রানে হারায় বাংলাদেশ।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
মুশফিকের দারুণ ইনিংসের পরও বড় হলো না পুঁজি
মুশাহিদ মিশু ২৬ সেপ্টেম্বর ২০১৮
সাকিবের এশিয়া কাপও শেষ, রাতেই ঢাকা ফিরছেন
মুশাহিদ মিশু ২৬ সেপ্টেম্বর ২০১৮
বৃহস্পতিবার ইংল্যান্ড যাচ্ছেন তামিম
মুশাহিদ মিশু ২৬ সেপ্টেম্বর ২০১৮
আঙুল ফুলে গেছে, ব্যাটই ধরতে পারছেন না সাকিব
মুশাহিদ মিশু ২৬ সেপ্টেম্বর ২০১৮
আইসিসির এ কেমন ভুল!
মুশাহিদ মিশু ২৬ সেপ্টেম্বর ২০১৮
‘বোলিং করবি নাকি বোলারটাই বদলে দেবো?’
সৌরভ মাহমুদ ২৬ সেপ্টেম্বর ২০১৮
৯৯ রানে ফিরলেন মুশফিক
সৌরভ মাহমুদ ২৬ সেপ্টেম্বর ২০১৮
‘এসব নিয়ে কথা বলে জরিমানার মুখে পড়তে চাই না’
সৌরভ মাহমুদ ২৬ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং