সু আয়হান। ছবি: সংগৃহীত

চীনের প্রাচীর কোথায় জানা ছিল না এ তরুণীর

আয়হান বলেন, ‘তা ছাড়া, আমি যখন খুশি লাইফলাইন ব্যবহার করতে পারি।’

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ১৫:০৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৩২


সু আয়হান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চীনের প্রাচীর কোথায় অবস্থিত? চীন, ভারত, দক্ষিণ কোরিয়ায় না জাপানে? পানির মতো সোজা প্রশ্ন মনে হলেও এর জবাব দিতে গিয়ে রীতিমতো গলদঘর্ম অবস্থা তুরস্কের এক তরুণীর। তা-ও আবার এক গেম শো-য়ে।

‘হু ওয়ান্টস টু বি আ মিলিয়নেয়ার’ নামের একটি গেম শোয়ে অংশ নিয়েছিলেন সু আয়হান নামের ওই তরুণী। সেখানেই তাকে প্রশ্নটি করেছিলেন সঞ্চালক। কিন্তু, প্রশ্ন শুনেই সুয়ের কপালে চিন্তার ভাঁজ। উত্তর জানা নেই বিধায় ঝুঁকি নিতেও রাজি হয়নি তিনি।

অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করা সু গেম শোটির একটি লাইফলাইন ‘অডিয়েন্স পোল’ ব্যবহার করেন। অতএব প্রশ্নটি ছোড়া হয় দর্শকদের কাছে। সে সময় দর্শকদের মধ্যে ৫০ শতাংশ সঠিক জবাব দিতে পারেননি।

সু এর পরে ‘ফোন আ ফ্রেন্ড’ লাইফলাইনের সাহায্য নেন। অবশেষে উত্তর জানিয়ে আয়হানকে রক্ষা করলেন তার এক বন্ধু। আয়হানের বন্ধু তাকে জানান, চীনের প্রাচীর চীনেই অবস্থিত।

ইতোমধ্যে এ ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে হাস্যরস ছড়িয়ে পড়েছে। সু আয়হানকে নিয়ে কটাক্ষও করতে ছাড়ছেন না অনেক ব্যবহারকারী।

এদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে যতই হাসাহাসি চলুক না কেন, সু নিজে এ নিয়ে একেবারেই চিন্তিত নন। বরং তার দাবি জবাব তার জানা ছিল। শুধু এক বার নিশ্চিত হওয়ার জন্যই ওই দুটি লাইফলাইন ব্যবহার করেছেন। আয়হান বলেন, ‘তা ছাড়া, আমি যখন খুশি লাইফলাইন ব্যবহার করতে পারি।’

সূত্র: আনন্দবাজার পত্রিকা

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
সাত মিনিটেই খাসোগিকে হত্যা!
প্রিয় ডেস্ক ১৮ অক্টোবর ২০১৮
ক্রিমিয়ায় কলেজে বিস্ফোরণে নিহত ১৮
আবু আজাদ ১৭ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
‘চীনের প্রতি যুক্তরাষ্ট্রের আচরণ আক্রমণাত্মক’
‘চীনের প্রতি যুক্তরাষ্ট্রের আচরণ আক্রমণাত্মক’
বাংলা ট্রিবিউন - ৩ দিন, ১৫ ঘণ্টা আগে
ট্রেন্ডিং