জাতীয় জাদুঘরের সামনে ‘আমরা সংবাদকর্মী’ ব্যানারে মানববন্ধন করেন শতাধিক সাংবাদিক। ছবি: সংগৃহীত

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান সাংবাদিকরা

শুক্রবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাঠপর্যায়ের সাংবাদিকদের মানববন্ধনে তারা এ দাবি জানান।

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ১৭:৩১ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৬:০০


জাতীয় জাদুঘরের সামনে ‘আমরা সংবাদকর্মী’ ব্যানারে মানববন্ধন করেন শতাধিক সাংবাদিক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সাংবাদিকদের ওপর হামলাকারীরা কে কোন দলের তা বিবেচনা না করে দ্রুততম সময়ে তাদের গ্রেফতারের জোর দাবি জানিয়েছেন গণমাধ্যমকর্মীরা।

১০ আগস্ট, শুক্রবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাঠপর্যায়ের সাংবাদিকদের মানববন্ধনে তারা এ দাবি জানান।

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের স্পষ্ট ফুটেজ থাকা সত্ত্বেও এখনো হামলাকারীদের চিহ্নিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃশ্যমান কোনো উদ্যোগ দেখতে না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা।

মানববন্ধনে সাংবাদিকরা জানান, প্রতি মুহূর্তে হাজারো চাপ এবং বিপদ উপেক্ষা করে সত্য সংবাদ সংগ্রহ ও তা প্রকাশের চেষ্টা করছেন তারা। গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেওয়া এবং হামলা করার মাধ্যমে সত্য নয়, গুজবের পথ প্রশস্ত হচ্ছে। সব ধরনের রাজনৈতিক দল ও আন্দোলনকারীদের সাংবাদিকদের ওপর নির্যাতনের মাধ্যমে সত্য প্রকাশ বাধাগ্রস্ত হচ্ছে বলে জানান তারা।

মানববন্ধনে সাংবাদিকরা আরও জানান, গণমাধ্যমকর্মীদের ওপর হামলা গণতন্ত্রের ওপর হামলা। জঘন্য এ হামলার সব ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও সরকারের সদিচ্ছার অভাবে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে না বলে অভিযোগ করেন তারা।

গত ৫ আগস্ট, রবিবার নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের ছবি তুলতে গিয়ে রাজধানীর জিগাতলা ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় হামলার শিকার হন অন্তত সাতজন ফটোসাংবাদিক।

হামলায় আহত হন আন্তর্জাতিক বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেসের (এপি) এ এম আহাদ, দৈনিক জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ, যুক্তরাষ্ট্রভিত্তিক জুমা প্রেসের রিমন, দৈনিক নয়াদিগন্তের শরীফ, ফ্রিল্যান্সার রাহাত, পাঠশালা দক্ষিণ এশীয় মিডিয়া ইনস্টিটিউটের ফটোগ্রাফি শিক্ষার্থী এনামুল হাসান এবং প্রিয়.কমের নিজস্ব প্রতিবেদক প্রদীপ দাস।

প্রিয় সংবাদ/নোমান/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ছাত্রদলের ৩টি ইউনিটের আংশিক কমিটি গঠন
মোক্তাদির হোসেন প্রান্তিক ২০ আগস্ট ২০১৮
নৃত্যগুরু বজলুর রহমান বাদল আর নেই
সফিউল আলম রাজা ২০ আগস্ট ২০১৮
রাজধানীতে ৪০৯টি ঈদ জামাত
আবু আজাদ ১৯ আগস্ট ২০১৮
সাংবাদিকতার শিক্ষক
সাংবাদিকতার শিক্ষক
সমকাল - ১৯ ঘণ্টা আগে
ট্রেন্ডিং