বেন কাটিংকে বোল্ড করে এভাবেই মধ্যাঙুল দেখান সোহেল তানভীর। ছবি: সংগৃহীত

সিপিএলে অশোভন উদযাপনে শাস্তির মুখে পাকিস্তানি পেসার

ক্রিস গেইলের ঝড়ের পরও ম্যাচটিতে ৬ উইকেটের বড় ব্যবধানে জিতে দারুণ সূচনা পেয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। জিতেও খুব একটা স্বস্তিতে নেই দলটি।

মুশাহিদ মিশু
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ১৯:৫০ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৬:০০


বেন কাটিংকে বোল্ড করে এভাবেই মধ্যাঙুল দেখান সোহেল তানভীর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের প্রথম ম্যাচেই সমালোচনার জন্ম দিয়েছেন সোহেল তানভীর। ৯ আগস্ট, বৃহস্পতিবার গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে যে উইকেটটি নিয়েছেন সেটার উদযাপনকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। বাঁহাতি এই পাকিস্তানি পেসারের উদযাপন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে সমালোচনার ঝড়।

বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় ভোর ৪টায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে মাঠে নামে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। আর ঘটনা ইনিংসের ১৭তম ওভারে। সোহেল তানভীরের করা তৃতীয় বলটিতে ছক্কা হাঁকান সেন্ট কিটসের ইংলিশ ব্যাটসম্যান বেন কাটিং।

বল হাতে জবাব দিতে মোটেও দেরি করেননি সোহেল তানভীর। পরের বলেই দুর্দান্ত এক ইয়র্কারে কাটিংকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান পাকিস্তানি এ পেসার। বলের পর খালি হাতেও দিয়েছেন জবাব। আউট হওয়া কাটিংকে বিদায়ী বার্তা হিসেবে দেখিয়ে দিয়েছেন দুই হাতের দুই মধ্য আঙুল! আর তাতেই বেধেছে বিপত্তি! পড়ে গেছেন সমালোচনায়।

সোহেল তানভীরের ইয়র্কারে সরাসরি বোল্ড বেন কাটিং। ছবি: সংগৃহীত

সোহেল তানভীরের এমন কাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তে সময় নেয়নি। আর ভিডিও দেখে তার শাস্তি দাবি করেছেন অনেকেই। এই তালিকায় ভক্ত-সমর্থক থেকে শুরু করে রয়েছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা পর্যন্ত। এমনকি ম্যাচ অফিশিয়ালদের কাছে অনেকেই আহ্বান জানিয়েছেন তানভীরকে কঠোর শাস্তি দেওয়ার।

ক্রিস গেইলের ঝড়ের পরও ম্যাচটিতে ৬ উইকেটের বড় ব্যবধানে জিতে দারুণ সূচনা পেয়েছে গায়ানা। জিতলেও খুব একটা স্বস্তিতে নেই দলটি। কারণটা অবশ্যই সোহেল তানভীরের উদযাপন। সিপিএল যেহেতু ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদিত টুর্নামেন্ট, তাই আইসিসির আচরণবিধি মানতে হয় এখানেও।

ইদানীং শুধু জোরে চিৎকার করে কিংবা ব্যাটসম্যানের খুব কাছে দাঁড়িয়ে হুমকির ভান করলেই শাস্তির খড়গ নেমে আসে বোলারদের ভাগ্যে। সেখানে সোহেল তানভীরের এমন উদযাপনের পর তার জন্যও যে শাস্তি অপেক্ষা করছে, সেটা আন্দাজ করা যাচ্ছে আগেভাগেই।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
‘এই জয়ে দেশবাসীর গর্বিত হওয়া উচিত’
সৌরভ মাহমুদ ২০ আগস্ট ২০১৮
এশিয়ান গেমসে বাংলাদেশের ইতিহাস
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
রাজনীতির মাঠে মোদির দলে গৌতম গম্ভীর!
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
এখনো পারিশ্রমিক পাননি অলোক কাপালিরা
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
পরিকল্পনা বাস্তব হওয়ায় খুশি মিঠুন
সামিউল ইসলাম শোভন ১৯ আগস্ট ২০১৮
ট্রেন্ডিং