সঙ্গীতশিল্পী কল্যাণী ঘোষ। ছবি: সংগৃহীত

শিল্পী কল্যাণী ঘোষ অসুস্থ হয়ে হাসপাতালে

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক কল্যাণী ঘোষ গত শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন।

সফিউল আলম রাজা
প্রধান প্রতিবেদক
প্রকাশিত: ১০ আগস্ট ২০১৮, ২১:৩৮ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৭:৩২


সঙ্গীতশিল্পী কল্যাণী ঘোষ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক কল্যাণী ঘোষ গত শনিবার (৪ আগস্ট) হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৯ আগস্ট) থেকে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।

১০ আগস্ট, শুক্রবার সন্ধ্যার কল্যাণী ঘোষের জামাতা দুলাল চন্দ্র দাস প্রিয়.কমকে জানান, কল্যাণী ঘোষ গত শনিবার রাজধানীর বাংলামোটরে তার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার পর্যন্ত তার শারীরিক অবস্থার অবনতি হলেও, শুক্রবার থেকে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

চট্টগ্রামের রাউজানের মেয়ে কল্যাণী ঘোষ ১৯৭৫ সালে বাবা বিজয় প্রসাদ সাহার মাধ্যমে সঙ্গীতে হাতেখড়ি নেন। এরপর আঞ্চলিক গানের সম্রাট শ্যামসুন্দর বৈষ্ণবের সহায়তায় চট্টগ্রাম শহরে আসেন এবং নিয়মিত গান শুরু করেন। ওস্তাদ নিরদ বরণ বড়ুয়া, শশাঙ্ক বড়ুয়া ও অমিতাভ বড়ুয়ার কাছে গানের তালিম নেন। আঞ্চলিক ও মাইজভান্ডারি গানে তার গুরু ছিলেন আবদুল গফুর হালি।

সংগীতশিল্পী প্রবাল চৌধুরী, উমা খান এবং কল্যাণী আপন ভাই-বোন। কল্যাণী একসময় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে নিয়মিত গান করতেন। বাংলা একাডেমিতেও কাজ করেছেন তিনি।

কল্যাণী ঘোষের গানের সিডি ও রেকর্ডের সংখ্যা প্রায় দুই শতাধিক। তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একজন নিয়মিত শিল্পী ছিলেন। তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘বিজয় নিশান উড়ছে ওই’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ ইত্যাদি।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
পাঁচ বছর পর ঢাকায় নাফিজা
মিঠু হালদার ১৬ আগস্ট ২০১৮
বাংলাদেশে হলিউডের ‘মাইল ২২’ ও ‘আলফা’
তাশফিন ত্রপা ১৬ আগস্ট ২০১৮
শুক্রবারে এক টিকেটে চার দ্রৌপদী
প্রিয় ডেস্ক ১৬ আগস্ট ২০১৮
পোস্টারটি যেন একটি গল্প
তাশফিন ত্রপা ১৬ আগস্ট ২০১৮
প্রিয় অবসর: ১৬ আগস্ট ২০১৮
প্রিয় ডেস্ক ১৬ আগস্ট ২০১৮
তৈমুরের স্বাধীনতা দিবস পালন
তাশফিন ত্রপা ১৫ আগস্ট ২০১৮
ট্রেন্ডিং