খালেদা জিয়া। ফাইল ছবি

মানহানির মামলায় ৬ মাসের জামিন পেলেন খালেদা জিয়া

বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮, ১৩:৩৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৭:৩২


খালেদা জিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলের আদালতে করা মানহানির মামলায় ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

১৩ আগস্ট, সোমবার এ বিষয়ে করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি প্রিয়.কমকে জানান খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান

৯ আগস্ট, হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী কায়সার কামাল। ৫ আগস্ট নড়াইলের আদালতে খালেদা জিয়ার মানহানির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেন নড়াইল জেলা ও দায়রা জজ আব্দুল আহাদ শেখ। ২ আগস্ট খালেদা জিয়ার পক্ষে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদনের শুনানি করেন।

এর আগে একাধিকবার খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন নড়াইল সদর আমলি আদালত এবং জেলা ও দায়রা জজ আদালত।

২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম নামের আওয়ামী লীগের এক নেতা বাদী হয়ে খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানির অভিযোগে এনে মামলা করেন। ওই বছরের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন।

এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেছিলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি। তার ওই বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচার করা হয়। পরে এই নিউজগুলো দেখে রায়হান ফারুকী বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলের আদালতে মামলা দায়ের করেন।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। রায় ঘোষণার পর থেকেই খালেদা জিয়াকে পুরান ঢাকার কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি বন্দী রয়েছেন।

প্রিয় সংবাদ/ইতি/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু ১৮ নভেম্বর
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৬ নভেম্বর ২০১৮
সিরাজগঞ্জ জেলা জামায়াতের আমির গ্রেফতার
প্রিয় ডেস্ক ১৬ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
কেমন আছেন খালেদা জিয়া?
কেমন আছেন খালেদা জিয়া?
জাগো নিউজ ২৪ - ৩ সপ্তাহ, ৪ দিন আগে
ট্রেন্ডিং