তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

ম্যাকেঞ্জির দীক্ষায় আরও উন্নতির প্রত্যয় তামিমের

অল্প কয়দিনে দক্ষিণ আফ্রিকার এই সাবেক ব্যাটসম্যান দলের সঙ্গে যতটুকু কাজ করেছেন, তাতেই মুগ্ধ তামিম ইকবাল।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৮, ১৯:৪৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:১৬
প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৮, ১৯:৪৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:১৬


তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) উইন্ডিজ সিরিজের মাঝপথে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দিয়েছেন নেইল ম্যাকেঞ্জি। মাত্র অল্প কয়দিনে দক্ষিণ আফ্রিকার এই সাবেক ব্যাটসম্যান দলের সঙ্গে যতটুকু কাজ করেছেন, তাতেই মুগ্ধ তামিম ইকবাল। দলের নতুন ব্যাটিং পরামর্শকের সঙ্গে আরও নিবিড়ভাবে কাজ করতে চান দেশসেরা এই ওপেনার।

জাতীয় দলের বাঁহাতি ওপেনার মনে করেন, বাংলাদেশ ক্রিকেটকে দেওয়ার মতো ম্যাকেঞ্জির অনেক কিছুই আছে। তামিমের বিশ্বাস, দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান ও জাতীয় দলের বর্তমান ব্যাটিং পরামর্শকের সংস্পর্শে আরও শাণিত হবেন তিনি ও দলের অন্য ব্যাটসম্যানরা।

১৬ আগস্ট, বৃহস্পতিবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মুখিয়ে আছি তার সঙ্গে কাজ করার জন্য। আমাকে সে যেসব কথা বলেছে, তা আমার কাছে ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে। আমি যদি ওর কথাগুলো শুনে নিজেকে আরও শাণিত করতে পারি, তাহলে আমার মনে হচ্ছে, আমি আরও ৫-১০ ভাগ উন্নতি করতে পারব। ওই উন্নতি করার জায়গাটা আছে।’

উইন্ডিজ সিরিজ শেষ করে আপাতত ছুটি কাটাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার ও কোচিং স্টাফরা। আগামী ২৭ অগাস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প। এতে অংশ নেবেন প্রাথমিক স্কোয়াডে থাকা ৩১ ক্রিকেটার। ক্যাম্পের শুরুর দিন থেকেই যোগ দেওয়ার কথা রয়েছে ম্যাকেঞ্জির।

তামিমের বিশ্বাস, দলের অন্যান্য ক্রিকেটাররাও ম্যাকেঞ্জির কাছ থেকে শেখার সুযোগটা ভালোভাবে কাজে লাগেবন। বাঁহাতি এই ওপেনার বলেন, ‘আমার কাছে মনে হয়, তার বাংলাদেশ ক্রিকেটে অনেক কিছু দেওয়ার আছে। যে কদিন ওর সাথে কাজ করেছি, আমার মনে হয়েছে, সে দারুণ একজন কোচ। সে যেভাবে ব্যাটিং নিয়ে চিন্তা করে, আমার কাছে মনে হয়, আমাদের অনেক কিছু শেখার আছে তার কাছ থেকে। আশা করি, ওর সাথে কাজ করে অনেক কিছু নিতে পারব এবং অন্যরাও একই রকমভাবে চিন্তা করবে।’

প্রিয় খেলা/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...