শনিবার সারদার পুলিশ একাডেমীতে আগুনে পুড়ে যায় মালামাল। ছবি: প্রিয়.কম

সারদায় পুলিশ একাডেমীর ক্যাডেট ব্যারাকে আগুন

অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যারাকের নিচতলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়েছে।

মাইনুল হাসান জনি
লেখক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮, ১৮:৩৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:৪৮
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮, ১৮:৩৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:৪৮


শনিবার সারদার পুলিশ একাডেমীতে আগুনে পুড়ে যায় মালামাল। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ক্যাডেট ব্যারাকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই ব্যারাকে থাকা ৬৪ জন ক্যাডেটের শিক্ষাসনদসহ মালামাল পুড়ে গেছে। অবশ্য অগ্নিকাণ্ডের সময় ক্যাডেটরা প্রশিক্ষণে থাকায় কেউ হতাহত হননি।

১৮ আগস্ট, শনিবার সকাল পৌনে ৬টা থেকে ৬টার মধ্যে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে চারঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সারদা পুলিশ একাডেমীর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহাবুদ্দিন আহম্মেদ অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার ক্যাডেট ব্যারাকে আগুন। ছবি: প্রিয়.কম

পুলিশ সুপার জানান, শনিবার সকাল পৌনে ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন, তখন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে একাডেমীর ৬তলা আউট সাইড ক্যাডেটদের ব্যারাকে আগুণ লাগে। ধোঁয়া দেখতে পেয়ে দ্রুত চারঘাট ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যারাকের নিচতলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডটদের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল ভস্মীভূত হয়েছে।

একাডেমীর প্রিন্সিপ্যালের মৌখিক নির্দেশে গঠিত কমিটি দ্বারা অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করছে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রশিক্ষণসহ নিয়মিত কার্যক্রম অব্যাহত রয়েছে।

চারঘাট ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মেখ মাইনুল ইসলাম জানান, প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

প্রিয় সংবাদ/হিরা/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...