বুগাত্তি দিভো। ছবি: সংগৃহীত

কত দামে বিক্রি হলো বুগাত্তি দিভো?

গাড়িটি লঞ্চ হওয়ার আগেই বিক্রি হয়ে গেছে।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৮, ১৪:৩৯
আপডেট: ২৬ আগস্ট ২০১৮, ১৪:৩৯


বুগাত্তি দিভো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফরাসি গাড়ি নির্মাতা বুগাত্তি নতুন গাড়ি বুগাত্তি দিভো বাজারে আনতে যাচ্ছে। সারা বিশ্বের জন্য মোট ৪০টি বুগাত্তি দিভো গাড়ি তৈরি করা হবে। একেকটি গাড়ি বিক্রি করা হবে পাঁচ মিলিয়ন ইউরো, বাংলাদেশি টাকায় যার মূল্য ৪৮ কোটি টাকারও বেশি। তবে সবাই এই গাড়ি কিনতে পারবেন না। যাদের কাছে বুগাত্তির চিরন গাড়িটি রয়েছে শুধু তারাই বুগাত্তি দিভো গাড়িটি কিনতে পারবেন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গাড়িটির দাম এত বেশি হওয়া সত্ত্বেও বুগাত্তি দিভোর ৪০টি ইউনিটই আগে থেকে বিক্রি হয়ে গেছে। অর্থাৎ গাড়িটি লঞ্চ হওয়ার আগেই বিক্রি হয়ে গেছে। 

বুগাত্তি দিভো। ছবি: সংগৃহীত

জানা গেছে, বুগাত্তি দিভোর ভেতরে রয়েছে আট লিটারের কোয়াড-টার্বো ডব্লিউ১৬ ইঞ্জিন। এই ইঞ্জিনে ১৪৭৯ বিএইচপি শক্তি পাওয়া যাবে। দিভো গাড়িটির শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি উঠতে সময় লাগবে মাত্র দুই দশমিক চার সেকেন্ড। তবে গাড়িটির ডিজাইনের কারণে গতি কিছুটা কমিয়ে দিয়েছে।

বুগাত্তি দিভোর পেছনে রয়েছে এক দশমিক আট মিটার হাইড্রোলিক উইং। ৪৫৬ কিলোগ্রাম ডাউনফোর্স তৈরি করে দিভো যা চিরনের থেকেও ৯০ কিলোগ্রাম বেশি। 

বুগাত্তির নতুন গাড়ি বুগাত্তি দিভো। ছবি: সংগৃহীত

এ ছাড়া গাড়িটিতে কার্বন ফাইবার ব্যবহার করা হয়েছে ফলে বুগাত্তির এই মডেলের গাড়িটির ওজন কিছুটা কমেছে।

বুগাত্তির তরফ থেকে জানানো হয়েছে, গাড়িটির ইন্টেরিয়র ডিজাইন করা হয়েছে ট্র্যাকে গাড়িটি চালানোর কথা মাথায় রেখে। এ ছাড়া, ফ্রেঞ্চ রেসিং ড্রাইভার অ্যালবার্তো দিভোকে স্বরণে রেখেই গাড়িটির নামকরণ করা হয়েছে দিভো। 

প্রিয় প্রযুক্তি/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট