এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পের দ্বিতীয় দিনে ঘাম ঝরাচ্ছেন তামিম ইকবাল। ছবি: বিসিবি

আফগানিস্তানের আরও একটি টি-টোয়েন্টি লিগে তামিম

টুর্নামেন্টের প্রথম আসরেই খেলতে যাচ্ছেন তামিম ইকবাল।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৮, ১৭:২১
আপডেট: ২৮ আগস্ট ২০১৮, ১৭:২১


এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পের দ্বিতীয় দিনে ঘাম ঝরাচ্ছেন তামিম ইকবাল। ছবি: বিসিবি

(প্রিয়.কম) ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো আফগানিস্তানও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করে আসছে। কিন্তু তারকা ক্রিকেটারদের স্বল্পতার কারণে শাপাগিজা ক্রিকেট লিগ নামের টুর্নামেন্টটি সেভাবে পরিচিতি পায়নি। এবার আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ (এপিএল) নামে নতুন আঙ্গিকে একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আর এই টুর্নামেন্টের প্রথম আসরেই খেলতে যাচ্ছেন তামিম ইকবাল।

তামিম ছাড়াও টুর্নামেন্টের প্রথম আসরে অংশ নেওয়ার কথা রয়েছে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের। এদের মধ্যে ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ উল হক, কুমার সাঙ্গাকারা, থিসারা পেরেরা ও ইমরান তাহিরের মতো তারকা ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলার জন্য ইতোমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন।

আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগে বিনিয়োগকারী অংশীদার স্নেক্সার স্পোর্টসের প্রধান নির্বাহী আশীষ শেঠি বিষয়টি জানিয়েছেন।

গেল ১৩ আগস্ট এই টুর্নামেন্টটি আয়োজনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে ছাড়পত্র পেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

এ বিষয়ে আশীষ শেঠি বলেন, ‘এই টুর্নামেন্টের জন্য আমরা ইতোমধ্যেই ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ উল হক, কুমার সাঙ্গাকারা, থিসারা পেরেরা, ইমরান তাহির ও তামিম ইকবালের মতো বেশ কয়েকজন শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ক্রিকেটারের কাছ থেকে সমর্থন পেয়েছি।’

৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে এপিএলের প্রথম আসরের। টুর্নামেন্টে অংশ নেবে প্রদেশের পাঁচটি দল।

অংশগ্রহণকারী প্রদেশগুলো হলো কাবুল, কান্দাহার, নানগারহর, পাকতিয়া ও বালখ। এই পাঁচ দলের অংশগ্রহণে ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে ২৩টি ম্যাচ। এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

গেল বছর শাপাগিজা ক্রিকেট লিগেও দল পেয়েছিলেন তামিম। বাঁহাতি এই ওপেনার ছাড়াও সেবার দল পেয়েছিলেন ইমরুল কায়েস ও সাব্বির রহমান। তামিমকে দলে ভেড়াতে বেশ খরচ করতে হয়েছিল স্পিনগড় টাইগার্সকে। ২১ লাখ আফগানিতে (প্রায় ২৫ লাখ টাকা) বাঁহাতি এই ওপেনারকে দলে ভেড়ায় তারা।

ইমরুল কায়েস ও সাব্বির রহমান খুব বেশি পারিশ্রমিক পাননি। সাত লাখ আফগানিতে (প্রায় নয় লাখ টাকা) বুস্ট ডিফেন্ডার্স কিনেছিল ইমরুলকে। সমান পারিশ্রমিকে সাব্বিরকে দলে টেনেছিল জিপি কাবুল ঈগলস।

সূত্র: দ্য ন্যাশনাল

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
মধুর হলো না অনেক উপলক্ষের ম্যাচ
শান্ত মাহমুদ ১১ ডিসেম্বর ২০১৮
সবাইকে ছাড়িয়ে তামিম-মুশফিক জুটি
মুশাহিদ ১১ ডিসেম্বর ২০১৮
পঞ্চপাণ্ডবের অন্য রকম সেঞ্চুরি
সৌরভ মাহমুদ ১১ ডিসেম্বর ২০১৮
ক্যাটস আইয়ের শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল
ক্যাটস আইয়ের শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল
বাংলা ট্রিবিউন - ২ সপ্তাহ, ৬ দিন আগে
লন্ডনে গেলেন তামিম ইকবাল | খেলাধুলা
লন্ডনে গেলেন তামিম ইকবাল | খেলাধুলা
ইত্তেফাক - ২ মাস, ২ সপ্তাহ আগে
লন্ডনে গেলেন তামিম ইকবাল | খেলার খবর
লন্ডনে গেলেন তামিম ইকবাল | খেলার খবর
ইত্তেফাক - ২ মাস, ২ সপ্তাহ আগে