বাংলাদেশ ফুটবল দলের ফাইল ছবি।

নীলফামারীর ফুটবল জোয়ারে ভাসা হলো না বাংলাদেশের

বৃহস্পতিবার শেখ কামাল স্টেডিয়ামেও দেখা গেছে দর্শকের জোয়ার। খেলা শুরুর আগেই লোকে লোকারণ্য হয়ে ওঠে স্টেডিয়াম ও আশপাশের এলাকা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৮, ১৮:৩৭ আপডেট: ২৯ আগস্ট ২০১৮, ১৮:৩৭
প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৮, ১৮:৩৭ আপডেট: ২৯ আগস্ট ২০১৮, ১৮:৩৭


বাংলাদেশ ফুটবল দলের ফাইল ছবি।

(প্রিয়.কম) সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে সবার আগে বাংলাদেশে পা রেখেছে শ্রীলঙ্কা ফুটবল দল। উদ্দেশ্য মূল পর্বে মাঠে নামার আগে বাংলাদেশের বিপক্ষে প্রীতি ম্যাচে অংশ নেওয়া। এই ম্যাচটি ঘিরে বাংলাদেশের ফুটবল যেন তার হারানো যৌবন ফিরে পেয়েছিল। টিকেট নিয়ে চলেছে হাহাকার পর্যন্ত! ফুটবলপ্রেমীদের আগ্রহ ও উন্মদনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচটি।

২৯ আগস্ট, বৃহস্পতিবার শেখ কামাল স্টেডিয়ামেও দেখা গেছে দর্শকের জোয়ার। খেলা শুরুর আগেই লোকে লোকারণ্য হয়ে ওঠে স্টেডিয়াম ও এর আশপাশের এলাকা। কিন্তু দর্শকের এই জোয়ারে ভাসতে পারল না বাংলাদেশ ফুটবল দল। স্বাগতিক বাংলাদেশকে ১-০ হারিয়ে দর্শকদের ফুটবল উন্মাদনা মলিন করে দিয়েছে শ্রীলঙ্কা।

এদিন এশিয়ান গেমসের মূল একাদশকে বিশ্রামে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে এই প্রীতি ম্যাচের শুরুতে এগিয়ে যায় লঙ্কানরা। ১১ মিনিটে বাংলাদেশের গোলরক্ষক শহিদুল আলমকে সামনের দিকে এগিয়ে আসতে দেখে শট নেন শ্রীলঙ্কার ফজলউজ্জামান। তার নেওয়া শট শহিদুলের মাথার উপর দিয়ে বাংলাদেশের জালে জড়ায়।

এরপর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। একের পর এক আক্রমণও শানিয়েছে জেমি ডের শিষ্যরা। কিন্তু কোনোটিই লঙ্কানদের জাল খুঁজে পায়নি। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত সাফল্যের মুখ দেখেনি বাংলাদেশ দলের কোনো আক্রমণ। বেশ কয়েকবার শক্ত আক্রমণে গিয়েও হতে হয়েছে গোলবঞ্চিত। শেষ পর্যন্ত ম্যাচের শুরুতে ফজলউজ্জামানের করা গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। ১-০ গোলের ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...