রিয়াল মাদ্রিদে রোনালদোর অভাব মোটেও বুঝতে দিচ্ছেন না বেল-বেনজেমারা। ছবি : সংগৃহীত

রোনালদোর শূন্যস্থানে ‘দুর্বার’ বেল

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর তার জায়গা দখল করেন গ্যারেথ বেল।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৫ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৫
প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৫ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৫


রিয়াল মাদ্রিদে রোনালদোর অভাব মোটেও বুঝতে দিচ্ছেন না বেল-বেনজেমারা। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন কেমন করবে রিয়াল মাদ্রিদ? পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারবে কী স্প্যানিশ জায়ান্টরা? রোনালদো সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে জুভেন্টাসে নতুন করে ঠিকানা গড়ার পর থেকেই এমন সব প্রশ্ন ছিল রিয়াল সমর্থকদের মুখে মুখে। নতুন মৌসুমের শুরুতে এসব প্রশ্নের জবাবটা দারুণভাবেই দিচ্ছেন বেল-বেনজেমা-রামোসরা।

শনিবার স্প্যানিশ লা লিগার তৃতীয় ম্যাচেও দুর্দান্ত এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে এদিন তারা ৪-১ গোলে হারিয়েছে লেগানেসকে। সেইসঙ্গে নতুন মৌসুমের প্রথম তিন ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে জুলেন লোপেতেগুইয়ের দল।

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর তার জায়গা দখল করেন গ্যারেথ বেল। সন্দেহ ছিল ওয়েলস তারকা কী পারবেন সেটা পূরণ করতে? অথচ, কী দুর্দান্তভাবেই না রিয়ালের খালি জায়গাটা পূরণ করছেন সাবেক টটেনহ্যাম হটস্পারের এই তারকা ফুটবলার। নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচেই গোল পাওয়া বেল শনিবার লেগানেসের জালেও প্রথম বল জড়ান। প্রথমার্ধের ১৭ মিনিটে তার দারুণ প্রচেষ্টাতেই প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

শুধু তাই নয়, পাঁচ বছর আগের পহেলা সেপ্টেম্বর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া গ্যারেথ বেল শনিবার করলেন লা লিগায় টানা সাত ম্যাচে গোল করার রেকর্ড। পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে রিয়াল যে রোনালদোর অভাব উপলব্ধি করবে না তা ইতোমধ্যেই প্রমাণিত।

তবে বেলের প্রথম গোলের পর ম্যাচের ২৪ মিনিটেই গুইদো ক্যারিলো পেনাল্টির সৌজন্যে রিয়ালের জালে বল জড়িয়ে লেগানেসকে সমতায় ফেরান। ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না পেলে ভয় ধরে যায় স্বাগতিক সমর্থকদের মনে। কেননা ১-১ গোলের সমতায় থেকে যে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধেই সান্তিয়াগো বার্নাব্যুতে আসল রিয়াল মাদ্রিদকে দেখা যায়। মাত্র ১৩ মিনিটের মধ্যেই যে দুই গোল করেন করিম বেনজেমা। বিরতির পর ৪৮ মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। ৬১ মিনিটে আবারও গোল করে ব্যবধানটাকে বাড়িয়ে নেন রিয়ালের ফরাসি তারকা। ৬৬ মিনিটে পেনাল্টিতে রিয়াল মাদ্রিদের চতুর্থ গোলটি করেন দলপতি সার্জিও রামোস। এর ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে জুলেন লোপেতেগুইয়ের দল।

এই ম্যাচ দিয়েই রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক ঘটে থিবাউ কোর্তোয়ার। রাশিয়া বিশ্বকাপে আলো ছড়ানো বেলজিয়ামের এই তারকা গোলরক্ষক গত মাসেই ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব চেলসি থেকে নতুন করে ঠিকানা গড়েন সান্তিয়াগো বার্নাব্যুতে।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...