প্রথম ম্যাচে নেপালকে হারানোর পর পাকিস্তানি খেলোয়াড়দের উল্লাস। ছবি: প্রিয়.কম

সাফের প্রথম জয় পাকিস্তানের

শুভসূচনা পেয়েছে তিন বছর পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা পাকিস্তান।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৮ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৯
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৮ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৯


প্রথম ম্যাচে নেপালকে হারানোর পর পাকিস্তানি খেলোয়াড়দের উল্লাস। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) নেপাল-পাকিস্তানের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের এবারের আসরের। ৪ সেপ্টেম্বর, মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা পেয়েছে তিন বছর পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা পাকিস্তান।

ম্যাচের শুরু থেকে বেশ কিছু আক্রমণ শানালেও ভাগ্য সহায় হয়নি নেপালের। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে গোল পেয়ে এগিয়ে যায় পাকিস্তান। ৩৪ মিনিটে নিজেদের ডি-বক্সের মধ্যে ফাউল করে পাকিস্তানকে পেনাল্টি উপহার দেন নেপালিদের অধিনায়ক বিরাজ মহারজন। একই সঙ্গে হলুদ কার্ডও দেখেন তিনি।

এই সুযোগ ভালোভাবেই কাজে লাগায় পাকিস্তান। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মোহাম্মদ রিয়াজ। প্রথমার্ধের বাকি সময়ে সমতায় ফিরতে পারেনি নেপাল। ফলে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তারা।

ম্যাচের ৮২ মিনিটে অনেকটা হঠাৎ করেই সমতায় ফেরে নেপাল। কর্নার কিক থেকে বল পেয়ে নেপালকে সমতায় ফেরান বিমল ঘার্তি মাগার। সমতার দিকেই এগোচ্ছিল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি। কিন্তু অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে পাকিস্তান।

৯৬ মিনিটে মোহাম্মদ আলীর হেড থেকে করা গোলে এগিয়ে যায় পাকিস্তান। আর এই গোলেই জয় নিশ্চিত হয় তাদের। এই জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে তারা।

দিনের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়।

প্রিয় খেলা/আজহার