বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপির তিন দিনের কর্মসূচি

খালেদা জিয়ার মুক্তিই জনগণের একমাত্র আকাঙ্ক্ষা বলেও মন্তব্য করেন রিজভী।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১০ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৭
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১০ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৭


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ ছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার কার্যক্রমের অংশ হিসেবে পুরাতন কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত স্থাপনের প্রতিবাদে সমাবেশ করবে দলটি।

৫ সেপ্টেম্বর, বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে—আগামী ৮ সেপ্টেম্বর ঢাকাসহ জেলা ও মহানগর সদরে প্রতিবাদ সমাবেশ।

বুধবার পুরাতন কেন্দ্রীয় কারাগারের একটি কক্ষে জিয়া চ্যারিটেবল মামলা পরিচালনায় অস্থায়ী আদালত বসিয়ে বিচার কার্যক্রম শুরু করে। এই কারাগারেই সাত মাস থেকে বন্দী রয়েছেন খালেদা জিয়া। কারাগারের ভেতরে বিচার কার্যক্রম পরিচালনার প্রতিবাদে সমাবেশের ডাক দিয়েছে দলটি।

এ ছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১০ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে। আর ঢাকার বাইরে সব জেলা ও মহানগরে একই কর্মসূচি দেওয়া হয়েছে।

১২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রতীকী অনশন। ঢাকায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালনের আবেদন করা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তিই জনগণের একমাত্র আকাঙ্ক্ষা বলেও মন্তব্য করেন রিজভী। কারাগারের ভেতর আদালত স্থাপনের জন্য তিনি সরকারের কড়া সমালোচনা করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মো. মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/শিরিন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...