রাজধানীতে জাল রুপি ও রুপি তৈরির সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করা হয়। ছবি: প্রিয়.কম

রাজধানীতে জাল রুপিসহ একজন গ্রেফতার

গ্রেফতারকৃত ব্যক্তি গত বছর ডিবির হাতে জাল রুপিসহ অাটক হয়েছিলেন।

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২


রাজধানীতে জাল রুপি ও রুপি তৈরির সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করা হয়। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) রাজধানীতে ভারতীয় জাল রুপি ও রুপি তৈরির সরঞ্জামসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)

৫ সেপ্টেম্বর, বুধবার দিবাগত রাত ৩টার দিকে শ্যামলীর রিং রোডের গার্ডেন স্ট্রিজ ভবনের একটি বাসা থেকে ১৫ লাখ ৭৪ হাজার (বাংলাদেশি টাকায় প্রায় ১৮ লাখ ২৮ হাজার) রুপিসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম শামসুল হক (৪৪)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবপুরে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-২-এর অপারেশন অফিসার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম। তিনি প্রিয়.কমকে জানান, গ্রেফতারকৃত শামসুল একসময় সীমান্ত দিয়ে ভারতীয় গরু এনে গাবতলীর হাটে বিক্রি করতেন। গত পাঁচ বছর থেকে তিনি জাল রুপি তৈরি ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন। জাল রুপি তৈরির পর তিনি মূলত এসব রুপি বিভিন্ন ডিলারের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত ছড়িয়ে দিতেন।

রবিউল আরও জানান, গরু ব্যবসায়ী ও সীমান্তে চোরাচালানকারীদের মাধ্যমে ভারতে রুপি বিক্রির ব্যবস্থা করতেন। এসব জাল রুপি তিনি ডিলারদের কাছে এক প্যাকেট (এক লাখ রুপি) ২০ থেকে ২৫ হাজার টাকায় বিক্রি করতেন। শামসুল গত বছর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) হাতে জাল রুপিসহ অাটক হয়েছিলেন। ওই ঘটনায়  অাদাবর থানায় একটি মামলা রয়েছে।

প্রিয় সংবাদ/শিরিন/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...