আসন্ন এশিয়া কাপসহ দীর্ঘমেয়াদে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ইউনিলিভার। ছবি: বিসিবি

জাতীয় দলের নতুন স্পন্সর ইউনিলিভার

এশিয়া কাপের আগেই মিলেছে নতুন স্পন্সর।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০২


আসন্ন এশিয়া কাপসহ দীর্ঘমেয়াদে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ইউনিলিভার। ছবি: বিসিবি

(প্রিয়.কম) এশিয়া কাপে অংশ নিতে বাংলাদেশ দল দেশ ছাড়বে আগামী ৯ সেপ্টেম্বর। জাতীয় দল দেশ ছাড়ার তিন দিন আগেই চূড়ান্ত হলো মাশরাফি-সাকিব-তামিমদের নতুন স্পন্সর। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন স্পন্সরশিপ স্বত্ব পেয়েছে ইউনিলিভার।

৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পের শেষদিন নতুন স্পন্সর হিসেবে ইউনিলিভারের নাম ঘোষণা করা হয়। এদিনই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করেছে বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার।

বিসিবির পক্ষে নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং ইউনিলিভারের পক্ষে প্রতিষ্ঠানটির অর্থ পরিচালক জাহিদুল ইসলাম বিসিবি কার্যালয়ে চুক্তিতে স্বাক্ষর করেন।

আসন্ন এশিয়া কাপসহ দীর্ঘমেয়াদে বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ইউনিলিভার। নতুন চুক্তির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৩১ জানুয়ারি। জাতীয় ক্রিকেট দল ছাড়াও নারী ক্রিকেট দল, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ও বাংলাদেশ ‘এ’ দলের স্পন্সর হিসেবে কাজ করবে প্রতিষ্ঠানটি।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এশিয়া কাপ দিয়েই জাতীয় দলের স্পন্সর হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে ইউনিলিভার। এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে বাংলাদেশ দলের জার্সিতে থাকবে ইউনিলিভারের পণ্য লাইফবয়ের লোগো।  

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প শুরুর এক দিন আগে (২৬ আগস্ট) হঠাৎ করেই বিসিবির সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দেয় রবি। চুক্তির প্রাসঙ্গিকতা হারানোর কারণে স্পন্সরশিপ থেকে সরে দাঁড়ানোর কথা জানায় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি।

রবির এমন আচরণে বিস্মিত হলেও দ্রুততম সময়ের মধ্যে নতুন স্পন্সর খোঁজার কথা জানান নিজামউদ্দিন চৌধুরী। শেষ পর্যন্ত এশিয়া কাপের আগেই মিলেছে নতুন স্পন্সর। 

২০১৫ সালে প্রথম দফায় বিসিবির কাছ থেকে স্পন্সরশিপ স্বত্ব কেনে রবি। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই গেল বছরের জুলাইয়ে দ্বিতীয় মেয়াদে বিসিবির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি স্বাক্ষর করে বেসরকারি এই মোবাইল সেবাদাতা কোম্পানিটি।

২০১৭ সালের ১ জুলাই থেকে কার্যকর হওয়া এই চুক্তিটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০১৯ সালের ১ জুলাই। কিন্তু নির্ধারিত সময়ের আগেই বিসিবির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি বাতিল করে রবি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...