চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের আরেকটি উইকেটের পতন; হাসান আলীর ট্রেডমার্ক উদাযাপন। ছবি: সংগৃহীত

‘পাঁচ নয়, ভারতের ১০ উইকেট নিতে চাই’

একে তো ঘরের মাঠ; দ্বিতীয়ত, শেষ দেখায় জয়ের আত্মবিশ্বাস।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:০২


চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের আরেকটি উইকেটের পতন; হাসান আলীর ট্রেডমার্ক উদাযাপন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। দীর্ঘ ১৪ মাস পর আবারও ভারত ও পাকিস্তানের দ্বৈরথ দেখা সুযোগ পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপের মঞ্চে আগামী ১৯ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। এই ম্যাচে মাঠে নামার আগে ভারতকে যেন সতর্কবার্তাই দিয়ে রাখছেন পাকিস্তানি পেসার হাসান আলী।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে শেষ দেখায় ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলে পাকিস্তান। সেই ম্যাচে ৬.৩ ওভারে ১ মেডেনসহ ১৯ রানে ভারতের তিন উইকেট তুলে নিয়ে ভারতের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিতে অনন্য ভূমিকা রাখেন হাসান আলী।

এবার এশিয়া কাপের ১২তম আসর অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের ‘হোম ভেন্যু’ সংযুক্ত আরব আমিরাতে। একে তো ঘরের মাঠ; দ্বিতীয়ত, শেষ দেখায় জয়ের আত্মবিশ্বাস। সবমিলিয়ে নিজেদেরই এগিয়ে রাখছেন পাকিস্তানের এই তরুণ পেসার।

চলমান এশিয়া কাপকে সামনে রেখে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে প্রস্তুতি ক্যাম্পের ফাঁকে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান ২৪ বছর বয়সী হাসান। একই সঙ্গে তিনি জানান, একাই ভারতীয় ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দেওয়ার ইচ্ছার কথা।

হাসান বলেন, ‘এশিয়া কাপে আমরাই এগিয়ে রয়েছি। আমাদের বিপক্ষে শেষ ম্যাচটি হারায় তারাই চাপে থাকবে। আরব আমিরাতে ম্যাচ মানে আমাদের জন্য হোম গ্রাউন্ডই বলা যায়। কারণ আমরা এখানের কন্ডিশন সম্পর্কে সব জানি।’

নিজেদের এগিয়ে রাখলেও হাসান আলীর চোখে ভারত বেশ ভালো ও ভারসাম্যপূর্ণ দল। ভারতের বিপক্ষে চাপ থাকার বিষয়টিও মানছেন ডানহাতি এই পেসার। কিন্তু সেই চাপের মধ্যেও নিজের সেরাটা দিতে চান হাসান আলী। পাঁচটি নয়, একাই তুলে নিতে চান ভারতের সবকটি উইকেট।

‘তাদের বিপক্ষে শুধু পাঁচ উইকেট নয়, পুরো ১০ উইকেটই নিতে চাই। আমার উইকেট উদযাপনের আমার ভক্ত-সমর্থকরা খুশি হয়। তাদের খুশি অনেক বাড়িয়ে দিতে চাই। ভারতের বিপক্ষে ম্যাচে চাপ থাকবেই। তবে আমি চাপের মধ্যেই খেলতে পছন্দ করি। কারণ চাপের মুখে আমি নিজের সেরাটা বের করে আনতে পারি’, বলেন হাসান।

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...